• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

উৎসবমুখর শিশুপ্রহর [ভিডিও]

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:০৭ | আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৭, ১১:১৫
ছোট ছোট শিশুদের হাসি, উল্লাস, দৌড়াদৌড়ি, খুনসুটি, আবদার, মান-অভিমান, বড়দের সঙ্গে আঁড়ি, ঝগড়া, কান্না, লাফালাফি-সব কিছুর মধ্যে দিয়ে জমে উঠেছে অমর একুশে গ্রন্থমেলার সপ্তম শিশুপ্রহর। চলছে বই কেনার আনন্দ, বই উপহার পাওয়ার আনন্দ, বই উপহার দেয়ার আনন্দ।

অমর একুশে গ্রন্থমেলা কর্তৃপক্ষ সপ্তাহর দু’দিন শুক্র ও শনিবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত শুধু শিশুদের জন্য মেলার সময় বরাদ্দ। আর এ সুযোগটা পুরোপুরি কাজে লাগাচ্ছেন অভিভাবকরা।

মেলায় দু’ ছেলেকে নিয়ে এসেছেন মিতা ফারজানা। তিনি  বললেন, ‘আজ (শুক্রবার) বন্ধের দিনে আমার বাবুদের নিয়ে বই মেলায় এসেছি। বাবুদের আনন্দ দেখে আমিও আনন্দিত। নিজের শৈশবের কথা মনে পড়ছে। ধন্যবাদ বাংলা একাডেমিকে এতো চমৎকার একটা আয়োজন করার জন্য।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি)  এবারের গ্রন্থমেলার সপ্তম শিশু প্রহর। শিশু প্রহরে শিশুদের উপস্থিতি চোখে পড়ার মতো।

সকাল ১১টায় প্রবেশ দ্বার খোলার পর মেলা সোহরাওয়ার্দী উদ্যান অংশ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। প্রায় প্রত্যেক অভিভাবকের সঙ্গে একজন-দু’জন শিশু।

গেলো কয়েক বছর ধরে বই কেনার আনন্দের সঙ্গে শিশুদের জন্য যোগ হয়েছে সিসিমপুর। শিশু প্রহরগুলোতে মেলায় আসা শিশুরা এ সিসিমপুর নিয়েই মেতে আছে। শুক্রবার মেলার দ্বার খোলার সঙ্গে সঙ্গে শিশু চত্বরে সিসিমপুর মঞ্চে শুরু হয় বাচ্চাদের আনন্দ-উল্লাস।

এপি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়