• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

চারুকলা শিক্ষার্থী দাবি করে গালে রং দিয়ে টাকায় আদায়

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:৪৯ | আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:৫১
মাতৃভাষা দিবসে কেন্দ্রীয় শহিদ মিনার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় গালে ও হাতে রং দিয়ে চারুকলা শিক্ষার্থী পরিচয়ে টাকা নেয়ার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার সকাল থেকেই ভাষা শহিদদের প্রতি ফুলের শ্রদ্ধা দিতে আসা অনেকেই এমন অভিযোগ করেন।

পলাশির সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের সামনে, শহিদ মিনারের বিপরীতে, দোয়েল চত্বর দিয়ে বইমেলায় প্রবেশ গেটে এবং টিএসএসসির আশে পাশে বেশ কয়েকজন যুবক যু্বতীকে রং-তুলি নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

পরিবার সঙ্গে আসা শিশুদের হাতে-গালে ২১ শে’র প্রতীক হিসেবে শহিদ মিনার, বাংলাদেশের পতাকা ও বিভিন্ন অক্ষর আকঁতে দেখা যায়।  হাত ও গালে রং দিয়ে আঁকার জন্য ২শ’ থেকে ৫শ’ টাকা পর্যন্ত দাবি করা হয়।

কলাবাগান থেকে পরিবার নিয়ে আসা মোজাম্মেল ইসলাম বলেন, এসএম হলের সামনে আমার দুই মেয়ের গালে রং দিয়ে ৪০০ টাকা আদায় করে। তাদের পরিচয় জানতে চাইলে নিজেদের চারুকলার ছাত্র বলে দাবি করেন।

এদিকে টিএসসির সামনে রং-তুলি হাতে এক যুবককের পরিচয় জানতে চাইলে নিজেকে স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থী হিসেবে দাবি করেন। তার আইডি কার্ড দেখতে চাওয়া হলে, সঙ্গে আইডি কার্ড নেই জানালেন। পরে ব্যাচ নম্বর জিজ্ঞেস করা হলে তিনি উল্টো পথে চলে যান।

এ বিষয়ে চারুকলার মাস্টার্সের শিক্ষার্থী আদিল হোসেন বলেন, আমাদের অনুষদের কোনো শিক্ষার্থী বিশেষ দিবসগুলোতে ক্যাম্পাস এলাকায় এমন কাজের সঙ্গে সম্পৃক্ত যাতে না হয় সে জন্য ডিন স্যারের নির্দেশ রয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রক্টোর ড. আমজাদ আলী জানান, বিষয়টি নিয়ে আমদের কাছে অভিযোগ আসলে এর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

 

ওয়াই/ জেএইচ

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়