একুশের চেতনায় গণতন্ত্র উদ্ধারের সংগ্রাম চালিয়ে যাবো

প্রকাশ | ২১ ফেব্রুয়ারি ২০১৭, ১২:৩৫

অনলাইন ডেস্ক

একুশের মহান চেতনা বুকে ধারন করে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম চালিয়ে যাবো। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, দেশের হারিয়ে যাওয়া গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত বিএনপি আন্দোলন চালিয়ে যাবে। চূড়ান্ত সফলতা অর্জন না হওয়া পর্যন্ত সংগ্রাম চলবে।

ফখরুল বলেন, ১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারি আমাদের ভাইয়েরা গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠায় জীবন দিয়েছিলেন। একুশের সেই চেতানাকে ধারন করে বর্তমান সময়ে গণতন্ত্রের জন্য বৃহত্তর আন্দোলন করতে হবে। এর কোনো বিকল্প নেই।

তিনি আরো বলেন, আমাদের প্রতিজ্ঞা একুশের চেতনার যে গণতন্ত্র হারিয়ে গেছে তা পুনরুদ্ধারে সংগ্রাম চালিয়ে যাবো। বিজয় অর্জন না হওয়া পর্যন্ত  এই আন্দোলন অব্যাহত থাকবে।

মির্জা ফখরুল বলেন, ভাষা আন্দোলনের চেতনা ছিল গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার। আর মুক্তিযুদ্ধের চেতনাও ছিল গণতন্ত্রের। দেশকে গণতন্ত্রহীন রেখে ক্ষমতাসীনরা শহিদদের রক্তের সঙ্গে বেঈমানি করেছে।

মঙ্গলবার ভোরে মির্জা ফখরুল বিএনপির সিনিয়র নেতাদের সঙ্গে নিয়ে আজিমপুরে ভাষা শহিদদের কবরে যান। সেখানে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানান। পরে নীলক্ষেতের বলাকা সিনেমা হলের সামনে থেকে নেতাকর্মীদের নিয়ে প্রভাতফেরি করে শহিদ মিনারে আসেন।

 

এইচটি/ জেএইচ