শ্রদ্ধা জানাতে শহিদ মিনারে সবস্তরের মানুষের ঢল [ভিডিও]

প্রকাশ | ২১ ফেব্রুয়ারি ২০১৭, ১০:৫০ | আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৭, ১১:২৫

আরটিভি অনলাইন রিপোর্ট

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে ভাষাশহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহিদ মিনারে সবস্তরের মানুষের ঢল নেমেছে।

রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের শ্রদ্ধা নিবেদনের পরই শহিদ মিনার সবার জন্য উন্মুক্ত করে দেয়া হয়। মঙ্গলবার ভোর থেকেই নীলক্ষেত, আজিমপুর ও পলাশী মোড় হয়ে শহিদ মিনারের দিকে মানুষের ঢল নামে। দল, মত, ধর্ম ও বর্ণ নির্বিশেষে লাখো মানুষ ভাষা শহিদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানাচ্ছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এ ভিড়ও বাড়ছে। বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, ছাড়াও নারী, পুরুষ, বৃদ্ধ ও শিশুরাও ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছে।

এর আগে একুশের প্রথম প্রহরে রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর শেখ হাসিনা আওয়ামী লীগের সভাপতি হিসেবে মন্ত্রিপরিষদের সদস্য এবং দলের জ্যেষ্ঠ নেতাদের নিয়ে দলের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে আওয়ামী লীগসহ ১৪ দলের নেতৃবৃন্দ, বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, ঢাকার দু’মেয়র ও বিভিন্ন দেশের কূটনীতিক শ্রদ্ধা নিবেদন করেন।

এসএস