• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

ছুটির দিন না হলেও মেলা প্রাঙ্গণ ছিলো জনসমুদ্র

মোঃ কামাল হোসেন
|  ২০ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:৫১ | আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০১৭, ২২:৩৭
সাপ্তাহিক বা সরকারি ছুটির দিন নয়, তবুও অমর একুশে গ্রন্থমেলা প্রাঙ্গণ ছিলো জনসমুদ্র। কেউ এসেছেন পছন্দের মানুষকে সঙ্গে নিয়ে, আবার কেউ পরিবারের সদস্যদের নিয়ে। তবে পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে আসা দর্শনার্থীর সংখ্যাই ছিলো বেশি।

সোমবার বিকেলে বইমেলার জন্য নির্ধারিত বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান ঘুরে এমন দৃশ্যই চোখে পড়ে।

মেলায় শ্যামলী থেকে আসা আমিনুর রহমান আরটিভি অনলাইনকে বলেন, আমি সচিবালয়ে চাকরি করি। গেলো ২ দিন সাপ্তাহিক ছুটি থাকলেও ব্যক্তিগত কাজের জন্য এদিকে আসতে পারিনি।

তিনি আরো বলেন, ভেবেছিলাম মঙ্গলবার আসবো। তবে ২১ ফেব্রুয়ারি উপলক্ষে ওই দিন রাস্তাঘাটে অনেক যানজট থাকবে তাই অফিস থেকে বাসায় ফিরে পরিবারের সবাইকে নিয়ে চলে এলাম।

মিরপুর বাংলা কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রিতু আহমেদ আরটিভি অনলাইনকে বলেন, মেলার শেষ দিনগুলোতে এমনিতেই ভিড় থাকে। এসময় আসলে মেলায় প্রকাশিত সব বই পাওয়া যায়। এই সুযোগটার কথা মাথায় রেখেও হয়তো অনেকেই শেষের দিকে মেলায় আসে।

অন্বেষা প্রকাশনের মালিক মো. শাহাদাত হোসেন বলেন, মেলায় দর্শনার্থীর সংখ্যা বাড়লে বই বিক্রি বাড়বে এটাই স্বাভাবিক। দেশের রাজনৈতিক স্থিতিশীলতা, সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা, আয়োজক কমিটির নান্দনিক ব্যবস্থাপনা এবার মেলার প্রতি মানুষের আগ্রহ বাড়িয়েছে।

কে/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়