• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

মেঘের কান্না

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:৩৪

যে সময় বাবা-মার পাশে থাকার কথা ছিলে আদরের একমাত্র ছেলে মেঘের।সে সময়টিতে বাবা-মার কবরের পাশে গিয়ে প্রতিবছর কান্না করতে হয় মেঘকে। কথা বলতে গিয়ে নিস্তব্ধ হয়ে যায় বাবা-মা'হারা শিশুটি। কোনো কথা বলতে পারে না। অবাক হয়ে শুধু ভাবতে থাকে। আর কান্নাকাটি করে। পাঁচ বছর আগে বাবা-মা না থাকার কষ্টটা না বুঝলেও এখন বুঝে মেঘ।

প্রতি বছরের মতো এবারো ১১ ফেব্রুয়ারি মেঘ বাবা-মার কবরের পাশে যায় দু'মামাকে নিয়ে। বাবা মায়ের কবর জিয়ারত করে মেঘ। জিয়ারতের পর সাংবাদিকদের কাছে খুনিদের বিচার চেয়ে মেঘ বলে, ‘চোরগুলোর যেনো শাস্তি হয়’।

মামা নওশের রুমান বলেন, এ মামলার কোনো অগ্রগতি নেই। পার হচ্ছে বছরের পর বছর। কিন্তু সব শেষ রেজাল্ট হয় শূন্য। এতো বড় একটি ঘটনার কোনো সুরাহা না হওয়াটা আমাদের জন্য দুঃখজনক। সরকার বা দেশের মানুষের জন্য এটা লজ্জাজনক।

এদিকে দীর্ঘ পাঁচ বছর ধরে জঘন্য এ হত্যাকাণ্ডের বিচার না হওয়ায় শনিবার প্রতিবাদ সমাবেশের আয়োজন করে ঢাকা রিপোর্টার্স ইউনিটি। সমাবেশে ছিলেন বিভিন্ন সংগঠনের সাংবাদিক নেতারা। আলোচিত এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন না হওয়ায় ক্ষোভ জানান তারা। এ হত্যার সুষ্ঠু বিচার চান নেতারা।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি সকালে রাজধানীর পশ্চিম রাজাবাজারের বাড়িতে সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি খুন হন। সাগর মাছরাঙা টেলিভিশনে আর রুনি এটিএন বাংলায় কর্মরত ছিলেন।

এদিকে সাংবাদিক দম্পতি হত্যায় কালক্ষেপণ না করে জড়িতদের শনাক্ত, গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে ঢাকাস্থ রাজশাহী বিভাগ সাংবাদিক সমিতি।

শনিবার বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানান সাংবাদিক নেতারা।

সমিতির সভাপতি খায়রুজ্জামান কামালের সভাপতিত্বে সাধারণ সম্পাদক আলমগীর হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে সমর্থন জানিয়ে অংশ নেয় পাবনা জেলা সাংবাদিক সমিতি, নোয়াখালী জার্নালিস্ট ফোরাম, নাটোর জেলা সাংবাদিক সমিতি ও নওগাঁ জেলা সাংবাদিক সমিতি।

নেতারা বলেন, আজকে আর বিচার চাইতে আসিনি। ঘৃণা জানাতে এসেছি, ক্ষোভ জানাতে এসেছি। রহস্য উন্মোচনের দাবি জানাচ্ছি। ৫ বছরেও তদন্ত প্রতিবেদন দাখিল করা হচ্ছে না। সাংবাদিক হত্যার বিচার দাবিতে সবাইকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান তারা।

আর/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh