• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

বইমেলায় রুবেলের 'ভূতের রাজ্য'

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০২ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:০৭
অমর একুশে গ্রন্থমেলায় থাকছে গণমাধ্যমকর্মী মাইদুর রহমান রুবেলের ভৌতিক গ্রন্থ 'ভূতের রাজ্য'। বইটি প্রকাশ করেছে ইতি প্রকাশন। প্রচ্ছদ এঁকেছেন শিল্পী অরূপ মান্দী।

মেলার প্রথম দিন থেকেই বইটি পাওয়া যাবে ৪৭১-৪৭২ নম্বর স্টলে। অনলাইনে বইটি বাজারজাত করছে রকমারি ডটকম।

ভূতের রাজ্যে'র গল্পগুলো হলো-ভূতসঙ্গী, ভূতের রাজ্য, ভূতের আইসক্রিম, হোম টিউটর, মিষ্টি ভূত, দূর্দান্ত ৬ পেত্নী, পিচ্চি ভূতের কাণ্ড, ৬৯ ভূতের গলি, ভূতের মেজো পুত। প্রত্যেকটি গল্পই রোমাঞ্চকর। গল্পের সঙ্গে আছে নজরকাড়া সব ভূতের ছবি।

বইটি সম্পর্কে জানতে চাইলে লেখক মাইদুর রহমান রুবেল আরটিভি অনলাইনকে বলেন,  ভূতের অস্তিত্ব আছে কী নেই সে নিয়ে বিতর্ক আছে। কিন্তু এতে মানুষের আগ্রহও ব্যাপক। বিজ্ঞান ভূত-প্রেত কিংবা অশরীরি অস্তিত্ব সমর্থন করে না। তবে অনেকেই মনে করেন, মানুষের অতৃপ্ত আত্মারাই ভূত হয়ে ফিরে আসে পৃথিবীতে। ভালো ভূত, মন্দ ভূত কিংবা অদ্ভূত সব ভূতদের নিয়ে আছে হরেকরকম গল্প। সেরকম কিছু গল্প নিয়েই সাজানো হয়েছে ভূতের রাজ্য। বইটি শিশুদের দারুণ ভালো লাগবে।

এর আগে মাইদুর রহমান রুবেলের কয়েকটি বই প্রকাশিত হয়েছে। তার লেখা 'ফ্রেন্ড রিকোয়েস্ট', 'টেলিভিশন সংবাদ ‍ও সাংবাদিকতা' এবং 'হন্টেড এক্সক্লুসিভ' বই ৩টি পাঠক মহলে দারুণ প্রশংসিত হয়েছে।

রুবেল বর্তমানে বেসরকারি টেলিভিশন আরটিভিতে কর্মরত। এছাড়া সৃজনশীল সাহিত্যের কাগজ- কালস্রোত ও ভূত ডটকম'র সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

লেখক রুবেল শিশুসাহিত্যে অবদানের জন্য কয়েকটি পুরস্কারও পেয়েছেন।

ভূতের রাজ্য'র মূল্য রাখা হয়েছে ১৭০ টাকা। কমিশনে কেটে পাওয়া যাবে ১২৫ টাকায়।

এসজে/ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়