• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

আদালতে খালেদা জিয়া

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ ফেব্রুয়ারি ২০১৭, ১১:৩৭
পুরনো ছবি

দুর্নীতির মামলায় আত্মপক্ষ সমর্থনে আদালতে গেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বৃহস্পতিবার সকাল ১১টার পর তিনি বকশি বাজারের তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালতে পৌঁছেন। এর আগে তিনি আদালতের উদ্দেশে গুলশানের বাসা থেকে রওনা হন।

গেলো সোমবার খালেদা জিয়ার সময় আবেদন আমলে নিয়ে আত্মপক্ষ সমর্থনে হাজির হতে আজ বৃহস্পতিবার নতুন দিন ঠিক করেন আদালত। মামলার সঠিক তদন্ত হয়নি দাবি করে পুনঃতদন্ত এবং আত্মপক্ষ সমর্থনে সময় আবেদন করেছিলেন সাবেক প্রধানমন্ত্রী বেগম জিয়া।

অন্যদিকে একই মামলায় গেলো ২৬ জানুয়ারি ঢাকার বকশীবাজারে তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে পরোয়ানা জারি করেন।

মামলার বিবরণীতে জানা যায়- জিয়া অরফানেজ ট্রাস্টের দু’ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগে খালেদা জিয়া, তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় আরো একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন। খালেদা ও তারেক রহমান ছাড়া অন্য আসামিরা হলেন- কাজী সালিমুল হক কামাল, শরফুদ্দিন আহমেদ, সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

এইচটি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh