• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মানুষের ভালো-মন্দের খবর নেই, বাঘের জন্য কান্না

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ জানুয়ারি ২০১৭, ১৫:৫১

যারা রামপালের বিরোধিতা করছেন তাদের মানুষের জন্য দুঃখ নাই, কান্না নাই, ভালোমন্দ দেখার সময় নাই। কিন্তু তারা সুন্দরবন আর রয়েল বেঙ্গল টাইগারের জন্য কাঁদছেন। বললেন বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার চট্টগ্রামে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) ৫৭তম সম্মেলনে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, রামপাল নিয়ে কিছু মানুষ আন্তর্জাতিক মহলে অপপ্রচার করছেন। তারা বলছেন এই বিদ্যুৎকেন্দ্র হলে বাংলাদেশ ধ্বংস হয়ে যাবে। কিন্তু তারা এটা বলছে না যে, বিদ্যুৎকেন্দ্র রামপালে হচ্ছে সুন্দরবনে নয়। সুন্দরবন থেকে ১৪ কিলোমিটার দূরে অবস্থিত এই বিদ্যুৎ কেন্দ্রে সর্বাধুনিক আল্ট্রা সুপার ক্রিটিক্যাল প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। তাই এর কারণে পরিবেশের কোনও ক্ষতি হবে না।

পরিবেশের কথা চিন্তা করে রামপাল বিদ্যুৎ প্রকল্পের আশেপাশে পাঁচ লাখ গাছ লাগানো হচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, অনেকে রামপাল বিদ্যুৎ প্রকল্পের বিরোধিতা করছেন। বলছেন এর কারণে সুন্দরবনের রয়েল বেঙ্গল টাইগার বিলুপ্ত হয়ে যাবে। আপনারা গিয়ে জিজ্ঞেস করুন বাঘের কোনো সমস্যা হচ্ছে কি না।

রামপালে বিদ্যুৎ প্রকল্পের বিরোধিতাকারীদের কড়া সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, আন্দোলনকারীরা ঢাকায় বসে আন্দোলন করেন, জীবনেও রামপালে যায় নাই তারা। তিনি তাদের আহ্বান করেন, তারা যেন সশরীরে রামপালে গিয়ে দেখেন যে রামপাল সুন্দরবন থেকে কত দূরে অবস্থিত।

শেখ হাসিনা আরো বলেন, দেশের অবকাঠামো তৈরিতে মূল দায়িত্ব প্রকৌশলীদের। এসব উন্নয়নকাজ যেন বিদেশিদের কাছে অনুসরণীয় হয়। একটি গোষ্ঠী সব সময় দেশের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত থাকে।

এইচটি/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh