• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

ঘর সাজানোর পণ্যে ঝোঁক ক্রেতাদের

মিথুন চৌধুরী
|  ২৫ জানুয়ারি ২০১৭, ২০:০৫
হাতছানি দিয়ে ডাকছে ভাষার মাস। অন্যদিকে মেয়াদ গুটিয়ে আসছে বাণিজ্যমেলার। আর মাত্র ক’দিন পরই পদ্মা নামবে মাসব্যাপী বাণিজ্যমেলার।

মেলায় রয়েছে হরেক রকম পণ্যের সমাহার। মেলা শুরুর দিকে দর্শনার্থী সমাগম বেশি থাকলেও এখন ভিড় বেড়েছে ক্রেতাদের। এসব ক্রেতাদের অধিকাংশের আগ্রহ গৃহস্থালি পণ্যের স্টল ও প্যাভিলিয়নে। বিক্রয়কর্মী, ক্রেতা সবাই ব্যস্ত সময় পার করছেন প্যাভিলিয়নগুলোতে।যেনো দম ফেলার ফুরসত নেই বিক্রয়কর্মীদের।

বাণিজ্যমেলার ২৫তম দিন ঘুরে দেখা যায়, মেলায় ক্রেতাদের পছন্দের শীর্ষে রয়েছে প্লাস্টিকের তৈরি পণ্য। এর পরে স্থান করে নিয়েছে স্টিল-তামার প্রেসার কুকার, রাইস কুকার, জুস মেকার, জুস ব্লেন্ডার, ননস্টিক ফ্রাইপ্যান, কড়াই, ওভেন। ফার্নিচার, টিভি, ফ্রিজও রয়েছে এ তালিকায়।

আভিজাত্যকে প্রাধান্য দিয়ে নতুন ডিজাইন ও গুণমানের নানা আসবাব নিয়ে এসেছে প্রতিষ্ঠানগুলো। দিচ্ছে বিশেষ মূল্যছাড়। ১ থেকে ২ হাজার টাকায় ফ্রাইপ্যান, দেড় থেকে ৪ হাজার টাকায় প্রেসার কুকার বিক্রি করছেন বিক্রেতারা। এছাড়া ১টি কিনলে ১০টি ফ্রি’র মতো হাজারো প্যাকেজ ছড়িয়ে রয়েছে মেলা প্রাঙ্গণে।

আকতার, হাতিল, নাভানা, নাদিয়া, রিগ্যাল ও ব্রাদার্সসহ আসবাব খাতের নামিদামী সব প্রতিষ্ঠান অংশ নিয়েছে এবার।

মেলা উপলক্ষে ফ্রি হোম ডেলিভেরির অফার দিচ্ছে প্রায় সব প্রতিষ্ঠান। হালের সঙ্গে তাল মিলিয়ে ডাইনিং, বেডরুম সেট ও সোফাসহ দরকারি আসবাবে এসেছে নতুনত্ব।

মেলায় পারটেক্স ফার্নিচার বিভিন্ন ডিজাইনের আসবাব নিয়ে এসেছে। তারা ক্রেতাদের জন্য দিচ্ছে ১৮ শতাংশ ছাড়।

হাতিল কমপ্লেক্স মেলা উপলক্ষে আকর্ষণীয় নকশার আসবাবপত্র নিয়ে এসেছে। এর আসবাবে ছাড় দেয়া হয়েছে ৫ থেকে ৮ শতাংশ।

প্রাণ-আরএফএল গ্রুপের প্রতিষ্ঠান রিগ্যাল ফার্নিচার মেলায় নতুন নকশার খাট, সোফা, ডাইনিং টেবিল ও ওয়ারড্রোব নিয়ে এসেছে। মেলায় বিভিন্ন হারে মূল্যছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি।

আকতার ফার্নিচার মেলাতে ১২ শতাংশ ছাড় দিচ্ছেন। আর ক্রেতাদের জন্য নিয়ে এসেছেন নতুন কিছু পণ্য।

এমসি/ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়