• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

কেয়ারটেকার সরকার দরকার হবে না

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ জানুয়ারি ২০১৭, ১৯:২৮

বর্তমানে দেশ যেভাবে চলছে তাতে আগামিতে কেয়ারটেকার সরকার বা সেনাবাহিনী দরকার হবে না। বললেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম।

বৃহস্পতিবার রাজধানীতে ধানমন্ডির রাসেল স্কয়ারে আওয়ামী লীগের সমাবেশে তিনি এ কথা বলেন।

সৈয়দ আশরাফ বলেন, যারা কথায় কথায় নির্বাচন বয়কট করে তারা গণতন্ত্র চায় না। ক’বার আওয়ামী লীগ নির্বাচন বয়কট করেছে? গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় নির্বাচনের বিকল্প নেই। খালেদা জিয়া নির্বাচনে আসেন নাই। না এসে তিনি কী পেয়েছেন? কী পুরস্কার পেলেন তিনি? নির্বাচনে আসলেন না। মানুষ হত্যার রাজনীতি করেন।

বিএনপি চেয়ারপারসনের উদ্দেশে তিনি বলেন, নির্বাচনের মাঠে আপনাকে আসতে হবে। জনগণের কাছে যেতে হবে। তবেই আপনি নেত্রী হিসেবে নিজেকে দাবি করতে পারবেন।

ঢাকা উত্তর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমত উল্লাহর সভাপতিত্বে জনসভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, অ্যাডভোকেট সাহারা খাতুন, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মুনি, জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালসহ কেন্দ্রীয় নেতারা ছিলেন।

এদিকে, বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলাদা সমাবেশে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড আব্দুর রাজ্জাক বলেন, আমার বিশ্বাস, বিএনপি সন্ত্রাস-নাশকতার পথে যাবে না। যদি তারা সেই পথে যায়, তবে চরম মূল্য দিতে হবে। অতীতের মতো তাদের রাজনৈতিকভাবে মোকাবেলা করবো।

তিনি বলেন, বিএনপি বারবার ষড়যন্ত্র করছে। আজকে গণতন্ত্রের বিজয় দিবস, সেটা আমরা প্রমাণ করেছি। বিএনপি ২০১৪ সালের নির্বাচনে না গিয়ে ভুল করেছে। বিএনপি আন্দোলন করতে পারেনি।

৫ জানুয়ারি গণতন্ত্র বিজয় দিবস উপলক্ষে আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত। এছাড়া দলটির উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, একে এম এনামুল হক শামীম, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন ছিলেন।

আমির হোসেন আমু বলেন, আসছে সংসদ নির্বাচনে দেশের মানুষ ভোট দিয়ে আওয়ামী লীগকে ফের বিজয়ী করে বিএনপিকে গণতন্ত্রের শিক্ষা দেবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, বিএনপি-জামায়াত জোট তা মেনে নিতে পারছে না। তারা দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে নানা ষড়যন্ত্র করছে। তাই আসছে নির্বাচনে দেশের মানুষ আওয়ামী লীগকে ভোট দিয়ে বিজয়ী করে বিএনপিকে ষড়যন্ত্র ও গণতন্ত্রের শিক্ষা দেবে।

এসজে/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh