• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

সাড়ে ৩ ঘণ্টায় ভোট পড়েনি একটিও

রাজিউর রহমান রাজু, পঞ্চগড়
|  ২৮ ডিসেম্বর ২০১৬, ১৩:২১ | আপডেট : ২৮ ডিসেম্বর ২০১৬, ১৩:২৫
বাইরে ছেয়ে গেছে পোস্টার আর ব্যানারে। প্রার্থীদের লোকজন পোস্টারে ঘিরে তৈরি করেছেন ছোট ছোট ভোট ক্যাম্প, বসে আছেন ভোটারদের সিরিয়াল নম্বর দিয়ে সহায়তা করতে। কিন্তু ভোটারদের নেই কোনো সাড়া। শত শত উৎসুক জনতার সঙ্গে ভোটাররা ঘুরছেন কেন্দ্রের বাইরে, ভোট কেন্দ্রের ভিতরে যাচ্ছেন না কেউই। হয়তো অবস্থা দেখে ভোট দেবেন তারা।

বুধবার জেলা পরিষদ ভোটের দিন বেলা সাড়ে ১২টা পর্যন্ত এমন চিত্রই দেখা গেছে পঞ্চগড় জেলা শহরের একমাত্র ভোটকেন্দ্র পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে। কেন্দ্রের ভিতরে গিয়েও দেখা মিলে শুন-শান নিরবতা। প্রিজাইডিং অফিসারসহ সব কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও পোলিং এজেন্টরা অলস সময় পার করছেন।

এ ভোটকেন্দ্রর বাইরে কয়েকজন ভোটারের সঙ্গে কথা হলে তারা বলেন, ভাই সময়তো আছে। ২টা পর্যন্ত ভোট। তাই শেষের দিকে ভোট দিব।

পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার এবিএম শাহিনুজ্জামান আরটিভি অনলাইনকে বলেন, ‘এখনও পর্যন্ত কোনো ভোটার আসেননি, আমরা অপেক্ষায় আছি। তবে এ কেন্দ্রে ৪২টি ভোট আছে। সম্ভবত তারা শেষ সময়ে আসবেন।’

জেলা পরিষদের ভোট শুরু হয় সকাল ৯টায়, বিরতিহীনভাবে চলবে দুপুর ২টা পর্যন্ত। ইউনিয় পরিষদ ও পৌরসভার নির্বাচিত চেয়ারম্যান, মেম্বাররাই ভোট দিচ্ছেন পঞ্চগড় জেলা পরিষদ নির্বাচনে।

পাঁচটি উপজেলা ও একটি পৌরসভা নিয়ে গঠিত পঞ্চগড় জেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ৮ জন, ৪টি সংরক্ষিত নারী ওয়ার্ডে সদস্য পদে ১২ জন এবং ১৫টি সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ৫৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মোট গঠিত ১৫টি ওয়ার্ডে ৫৮২ নির্বাচকমণ্ডলীর সদস্যের মধ্যে ১৩৫ নারী এবং ৪৪৭ পুরুষ ১৫টি কেন্দ্রে তাদের ভোধিকার প্রয়োগ করছেন। শান্তিপূর্ণ নির্বাচনের জন্য পুলিশ, বিজিবি ও র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটরা জেলার ১৫টি ভোটকেন্দ্রে টহল অব্যহত রেখেছেন।

এস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়