• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

উৎসব আমেজে শান্তিপূর্ণ ভোট

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২২ ডিসেম্বর ২০১৬, ১২:০২ | আপডেট : ২২ ডিসেম্বর ২০১৬, ১৪:১৮
শান্তিপূর্ণ ও উৎসব পরিবেশে চলছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন। বৃহস্পতিবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটকেন্দ্রগুলোতে বাড়ছে ভোটারদের উপস্থিতিও। এরই মধ্যে ভোট দিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী ও বিএনপি মেয়র প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

সকাল ৮টার দিকে ১৩ নম্বর ওয়ার্ডের আদর্শ হাই স্কুলের কেন্দ্রে ভোট দিয়ে সাখাওয়াত হোসেন খান বলেন, ভোটকেন্দ্রের পরিবেশ ভালো তবে কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য নেই।

এসময় নির্বাচন অবাধ ও সুষ্ঠু হলে ফলাফল যাই হোক মেনে নেবো বলে মন্তব্য করেন তিনি।

৯টার দিকে ১৩ নম্বর ওয়ার্ডের শিশুবাগ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে আইভী বলেন, সকালে ভোটের পরিবেশ অনেক সুন্দর। আমি আশা করবো সন্ধ্যা পর্যন্ত এরকম পরিবেশ থাকবে। আইনশৃঙ্খলা বাহিনী তৎপর আছে। তাদের ওপর আমার আস্থা আছে। কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি হলে তারা সেটি কঠোরভাবে মোকাবেলা করবে। ভোটারদের ভোট দিতে কোন সমস্যা হবে না।

তিনি আরো বলেন, আমি আশা করি বিকাল ৪টা পর্যন্ত এ পরিবেশ বজায় থাকবে। আমি আগেও বলেছি, ফলাফল যাই হোক আমি জনতার রায় মেনে নেবো।

নারায়ণগঞ্জের কোথাও এখনো অপ্রীতিকর কোনো ঘটনার কথা শোনা যায়নি। ভোটাররা উৎসাহ উদ্দীপনার মধ্যেই তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন বলে জানা গেছে।

রিটার্নিং কর্মকর্তা নুরুজ্জামান তালুকদার বলেন, শান্তিপূর্ণভাবে ভোট চলছে। কোনো প্রকার সমস্যা নেই। আমরা তারপরও সব জায়গায় যাবো। এখনো কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। গোয়েন্দা সংস্থাও তৎপর আছে। এখানেই ভোট গণনা ও ফলাফল ঘোষণা হবে। ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতিও বেশ। সবাই উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপিসহ ৭ মেয়র প্রার্থী, ২৭টি ওয়ার্ডে ১শ’ ৫৪ জন কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত ৯টি ওয়ার্ডে ৩৮ জন নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবারের নির্বাচনে ৪ লাখ ৭৪ হাজার ৯শ’ ৩১ জন ভোটার। যার মধ্যে পুরুষ ২ লাখ ৩৯ হাজার ৬শ’ ৬২ এবং নারী ২ লাখ ৩৫ হাজার ২শ’ ৬৯ জন।

নির্বাচনের দায়িত্বে আছেন প্রায় ৪ হাজার কর্মকর্তা। আইন-শৃঙ্খলা বাহিনীর সাড়ে ৯ হাজার সদস্য রয়েছেন ভোটের নিরাপত্তায়। ২৭টি ওয়ার্ডের ১শ’ ৭৪ ভোটকেন্দ্রের ১ হাজার ৩শ’ ৪টি ভোটকেন্দ্রের মধ্যে ১শ’ ৩৭টিকে ‘ঝুঁকিপূর্ণ’ বিবেচনা করে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন।

এইচটি /কে /এফএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়