• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

ভোট বৃহস্পতিবার

আরটিভি অনলাইন ডেস্ক
|  ২১ ডিসেম্বর ২০১৬, ২০:২৬ | আপডেট : ২২ ডিসেম্বর ২০১৬, ০০:০৫
বৃহস্পতিবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭ ওয়ার্ডের ১ হাজার ৩০৪টি ভোটকক্ষে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোট চলবে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের প্রচারভিযানের সময়সীমা এরইমধ্যে পার হয়েছে। এখন নির্বাচন সুষ্ঠু করতে ব্যস্ত সময় পার করছেন নির্বাচন কমিশন ও প্রশাসন কর্মকর্তারা। আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা জড়ো হয়েছেন নির্বাচন কমিশন কার্যালয়ে। নির্বাচনকালীন দায়িত্ব বুঝে নিচ্ছেন তারা।

বুধবার দুপুরে নাসিক নির্বাচন অফিস থেকে ২৭ ওয়ার্ডের ১শ’ ৭৪ কেন্দ্রে ব্যালটবক্স ও অমোচনীয় কালিসহ দরকারি সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্র পাঠানো হয়েছে জানালেন সহকারি রিটার্নিং অফিসার তারিফুজ্জামান।

তিনি আরো জানান, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তত্ত্বাবধানে এসব সামগ্রী ভোট কেন্দ্রে পৌঁছানো হচ্ছে। বুধবার থেকেই ভোটকেন্দ্রগুলোর নিরাপত্তায় আছেন পুলিশ, র‌্যাব ও বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা। নির্বাচনে ১শ’ ৭৪ কেন্দ্রের মধ্যে ১শ’ ৩৭টি ঝুঁকিপূর্ণ বিবেচনা করে ভোটের দিনের নিরাপত্তা ব্যবস্থা সাজিয়েছে কমিশন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপিসহ ৭ মেয়র প্রার্থী, ২৭টি ওয়ার্ডে ১শ’৫৪ কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত ৯ ওয়ার্ডে ৩৮ নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবার নির্বাচনে ভোটার সংখ্যা ৪ লাখ ৭৪ হাজার ৯শ’৩১ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৩৯ হাজার ৬শ’ ৬২ এবং নারী ২ লাখ ৩৫ হাজার ২শ’ ৬৯ জন।

নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মোহাম্মদ আবদুল্লাহ বলেছেন, দেশে প্রথমবারের মতো দলীয় প্রতীকে সিটি করপোরেশন নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠানে সব প্রস্তুতি শেষ হয়েছে। সব শঙ্কা দূর করে আনন্দমুখর পরিবেশে নাসিক ভোট হবে।

এদিকে বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, নাসিক নির্বাচনে ভোট বর্জনের প্রশ্নই আসে না ও বিএনপি শেষ পর্যন্ত থাকবে, এটাই সিদ্ধান্ত।

অন্যদিকে, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন করে বিএনপিকে আন্দোলনের সুযোগ দেব না। তাদের বলব, না জেনে, না শুনে অন্ধকারে ঢিল ছুঁড়বেন না। নালিশ করার পুরোনো অভ্যাস ত্যাগ করুন।

কে/এসজেড

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়