• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

স্থায়ী আইন ও সমান আসন চায় জাতীয় পার্টি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ ডিসেম্বর ২০১৬, ১৬:৪০

ইসি গঠনে স্থায়ী আইন প্রণয়ন, দলীয় প্রতীকে নির্বাচন এবং সমানুপাতিক হারে আসন বিন্যাস চায় জাতীয় পার্টি। রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা শেষে বের হয়ে এ কথা জানান দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার।

মঙ্গলবার বিকেল পৌনে ৩টায় আলোচনার জন্য রাষ্ট্রপতি ভবনে প্রবেশ করে দলটি। বের হয় সাড়ে ৪টায়।

এর পর কাকরাইলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, সংবিধানের ১১৮’র ১ অনুচ্ছেদে বলা আছে রাষ্ট্রপতি সার্চ কমিটি গঠন করে ১ জন প্রধান নির্বাচন কমিশনার, ৪ জন কমিশনার নিয়োগ দেবেন। সংবিধানে রাষ্ট্রপতিকে দায়িত্ব দেয়া আছে; আমরা তার প্রতি আস্থা রাখি। তিনি সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেবেন।

দলের মহাসচিব বলেন, রাষ্ট্রপতির সঙ্গে আমরা ১ ঘণ্টা ৩৭ মিনিট অত্যন্ত সুন্দর মনোরম পরিবেশে আলোচনা করেছি। আশা করি, জাতীয় নির্বাচনে এর প্রতিফলন ঘটবে। তিনি রাজনৈতিক দলগুলোর মধ্যে আস্থাহীনতা দূরীকরণে কাজ করবেন। ফের আলোচনায় অংশ নেবো।

এ বিষয়ে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ বলেন, রাষ্ট্রপতি প্রজাতন্ত্রের অভিভাবক, তিনি উদ্যোগ নিলে অনেক কিছুই পারেন। আমরা আশাবাদী সার্চ কমিটির মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের বিষয়ে।

জাতীয় পার্টির সিনিয়র কো- চেয়ারম্যান বলেন, যিনি রাষ্ট্রপতি হিসেবে নিয়োগ পান তিনি নিরপেক্ষ হয়ে যান। তার কোনো পক্ষ থাকে না। যে দলই ক্ষমতায় আসে তারা নিজস্ব লোককে এ পদে নিয়োগ দেন। সুতরাং সংবিধানের বাইরে যাবার কোনো অবকাশ নেই।

তিনি বলেন, আমরা রাষ্ট্রপতির সঙ্গে আলোচনার বিষয়ে আশাবাদী। ফের আলোচনা হবে। নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটির বিষয়ে প্রস্তাব দিয়েছি। তবে নির্দিষ্ট করে কারো নাম প্রস্তাব করিনি।

এইচটি/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh