সম্প্রীতি সুরক্ষার তাগিদ কলকাতায় বাংলাদেশ বিজয় উৎসবে

প্রকাশ | ১৮ ডিসেম্বর ২০১৬, ২৩:২৪ | আপডেট: ২০ ডিসেম্বর ২০১৬, ০৯:৩১

অনলাইন ডেস্ক

বাংলাদেশ-ভারত দু’ দেশের মানুষের সম্প্রীতির বন্ধন জোরদারের তাগিদের মধ্য দিয়ে শেষ হলো কলকাতায় বাংলাদেশ বিজয় উৎসব।

মহান বিজয় দিবস উপলক্ষে কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশনের আয়োজনে নেতাজি ইনডোর স্টেডিয়ামে ৫ দিনের এ উৎসবের আয়োজন ব্যাপক সাড়া জাগিয়েছে।

সোমবার পঞ্চম দিনের সমাপনী অনুষ্ঠানে অংশ নেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপিদেষ্টা এইচ টি ইমাম।আগের দিনের আয়োজনে বিশেষ অতিথি হিসেবে অংশ নেন আরটিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান।

দু’দেশের মৈত্রী সুরক্ষার প্রত্যয় ব্যক্ত করেন বিশিষ্টজনেরা। বলেন তারা, এমন আয়োজনে আরো জোরালো হতে পারে সাংস্কৃতিক বিনিময়।

অভিন্ন ইতিহাস-ঐতিহ্য ভিত্তিক নানা উদ্যোগ নেয়ার ওপর জোর দেন তারা।
মহান স্বাধীনতা যুদ্ধের শহীদদের কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে, এ ধরণের আয়োজনের জন্য কলকাতায় বাংলাদেশের উপ-হাইকমিশন ও পশ্চিমবঙ্গ সরকারকে ধন্যবাদ জানান আশিক রহমান।

তিনি তাঁর বক্তব্যে দু’দেশের মধ্যকার সাংস্কৃতিক মেলবন্ধনের তাগিদ দেন।

সৈয়দ আশিক রহমান বলেন, দু’দেশের মানুষের মধ্যকার সম্প্রীতির বহিঃপ্রকাশ আজকের এই উৎসব। এরই ধারাবাহিকতায় পারস্পরিক সম্পর্ক আরো জোরদার হবে।

উৎসবে প্রতিদিনই বাংলাদেশের জনপ্রিয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ও তথ্যচিত্র প্রদর্শিত হয়।

এছাড়া ঢাকাই জামদানিসহ বিভিন্ন পণ্যের মেলা ও বাংলার ঐতিহ্যবাহী খাবার ব্যাপক আগ্রহের সৃষ্টি করে। অনুষ্ঠানের যৌথ আয়োজক আরটিভি।

এসজেড