• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

জঙ্গিদের পাহারাদার শান্তি দিতে পারে না

অনলাইন ডেস্ক
  ১৭ ডিসেম্বর ২০১৬, ১৭:১২

যারা সংবিধান লঙ্ঘন করে ক্ষমতা দখল করে তারা কীভাবে গণতন্ত্রে বিশ্বাস করে। কীভাবে তাদের কাছে দেশ সুসংহত থাকবে। যারা জঙ্গিদের পাহারা দিয়ে মিছিল করতে দেয় তারা কি করে দেশে শান্তি দিবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে বিজয় দিবসের আলোচনায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ ছাড়া পৃথিবীর কোনো জাতি নিজেদের অর্জিত বিজয়ের ইতিহাস বিকৃত করেনি। যারা এটা করেছে তারা দেশের স্বাধীনতায় বিশ্বাস করে কিনা সন্দেহ আছে।

তিনি বলেন, যারা মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস বিকৃত ও স্বাধীনতা বিরোধীদের গাড়িতে দেশের পতাকা তুলে দিতে পারে, তারা কখনো গণতন্ত্র ও ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে পারে না।

১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর বারবার দেশের ইতিহাস বিকৃত করা হয়েছে। অবৈধ ক্ষমতা দখলকারীরা নিজেদের স্বার্থে সংবিধানকে পাশ কাটিয়ে সেনাবাহিনীকে ব্যবহার করেছে।

শেখ হাসিনা বলেন, ‘তার (বেগম জিয়া) এমন একটা চেষ্টা কেউ নাগর দোলাতে চড়িয়ে ক্ষমতায় বসিয়ে দেবে। ওই আশাও এখন দুরাশা।’

প্রধানমন্ত্রী বলেন, আমরা জনগণের উন্নয়ন ও কল্যাণে কাজ করেছি। সেজন্য জনগণের ওপর আমরা কখনও বিশ্বাস ও আস্থা হারাই না। কাজেই জনগণই আমাদের মূল শক্তি। সেটাই আমি বিশ্বাস করি।

তিনি বলেন, মক্তিযুদ্ধের চেতনায় দেশকে গড়ে তুলছি, যুদ্ধাপরাধীদের বিচার চলছে, ১৫ আগস্টের খুনীদের বিচার করেছি, ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচার হচ্ছে। জঙ্গিবাদের বিচার চলছে। কাজেই এগুলো অব্যাহত রাখতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগসহ আমাদের জোট স্বাধীনতার স্বপক্ষের শক্তি। আমাদেরকে জনগণ যদি ভোট দিয়ে আবার নির্বাচিত করেন তাহলে এই ধারাটা অব্যাহত থাকবে।

তিনি বলেন, আজকে অর্থনৈতিক উন্নয়নের সকল সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং বিশ্বের অনেক উন্নত দেশ থেকেও বিভিন্ন ক্ষেত্রে এগিয়ে আছে। সেটা ধরে রাখতে হলে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকেই আবারো দেশ পরিচালনার দায়িত্ব দিতে হবে।

এইচটি/ জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh