• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

বিনম্র শ্রদ্ধায় শহীদদের স্মরণ

আরটিভি অনলাইন ডেস্ক
|  ১৬ ডিসেম্বর ২০১৬, ০৮:৩৯ | আপডেট : ১৬ ডিসেম্বর ২০১৬, ১৯:০৯
মহান বিজয় দিবসে জাতি শ্রদ্ধাভরে স্মরণ করছে একাত্তরে শহীদদের। ভোরের আলো না ফুটতেই হাজারো মানুষের স্রোত গিয়ে মেশে সাভারে জাতীয় স্মৃতিসৌধে।  

বুধবার ভোরে স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণ করেন রাষ্ট্রপ্রতি, প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতা। 

সকাল সাড়ে ৬টার পর জাতির পক্ষ থেকে ফুল দিয়ে একাত্তরের বীর সেনানিদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে গঠিত একটি দলও শহীদদের প্রতি রাষ্ট্রীয় সালাম জানায়। এরপর আওয়ামী লীগের পক্ষ থেকে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, দেশকে মুক্তিযুদ্ধের চেতনায় ফিরিয়ে আনতে সময় লেগেছে দু’দশকের বেশি । এখন দেশকে এগিয়ে নিতে হবে।বিজয় সংহত রাখার চ্যালেঞ্জ আমাদের মোকাবিলা করতে হবে।’

মন্ত্রিপরিষদের সদস্য, ঢাকায় নিযুক্ত কূটনীতিক, উচ্চপদস্থ বেসামরিক-সামরিক কর্মকর্তা ছাড়াও ছিলেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, বীরশ্রেষ্ঠ পরিবার সদস্যরা।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তাঁর দলের জ্যেষ্ঠ নেতা ও বিপুলসংখ্যক নেতাকর্মী সঙ্গে নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান পাকিস্তানি হানাদারদের হাত থেকে বিজয় ছিনিয়ে আনা জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি। এ সময় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, স্বাধীনতার সুফল পেতে চা্ই রাজনৈতিক ঐক্য।

এরপর সৌধ প্রাঙ্গনে ঢল নামে সবস্তরের মানুষের। ফুল দিয়ে শ্রদ্ধা জানায় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক সংগঠন।

এম/এসজেড

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়