বিজয় দিবসে যান চলাচলে ডিএমপি’র নির্দেশনা

প্রকাশ | ১৫ ডিসেম্বর ২০১৬, ১৩:২১ | আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৬, ১৫:৫২

অনলাইন ডেস্ক

বিজয় দিবসে জাতীয় প্যারেড স্কয়ারে সম্মিলিত সামরিক বাহিনীর কুচকাওয়াজ নির্বিঘ্ন করতে যান চলাচলে নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ-ডিএমপি। এ নির্দেশনা মানতে নগরবাসীর কাছে অনুরোধ করেছেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠনো সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ অনুরোধ জানান।

এতে বলা হয়, শ্যামলী শিশু মেলা ক্রসিং থেকে আগারগাঁও লাইট ক্রসিং হয়ে রোকেয়া সরণী এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে নতুন সড়ক দিয়ে আগারগাঁও লিংক রোডসহ কয়েকটি সড়ক বন্ধ থাকবে।

খেজুর বাগান ক্রসিং থেকে উড়োজাহাজ ক্রসিং-রোকেয়া সরণী হয়ে মিরপুর-১০ নম্বর গোলচত্বর, শ্যামলী শিশুমেলা ক্রসিং থেকে আগারগাঁও লাইট ক্রসিং হয়ে রোকেয়া সরণী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে নতুন সড়ক দিয়ে আগারগাঁও লিংক রোড,  বিজয় সরণী ক্রসিং-উড়োজাহাজ ক্রসিং, ক্রিসেন্ট লেক হয়ে গণভবন ক্রসিং, প্রতিরক্ষা মন্ত্রণালয় গ্যাপ থেকে পরিকল্পনা কমিশন হয়ে বিআইসিসি ক্রসিং এ প্যারেড স্কয়ার সংশ্লিষ্ট গাড়ি ছাড়া সাধারণ গাড়ি সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলাচল করবে না।

আমন্ত্রিত অতিথিদের গাড়ি নির্দিষ্ট স্থানে রেখে প্যারেড স্কয়ারে প্রবেশ করতে অনুরোধ জানানো হয়। একইসঙ্গে চালকদের নিজ নিজ গাড়ির কাছে থাকতে পরামর্শ দেয়া হয়েছে।

কুচকাওয়াজে আসা অতিথিদের আমন্ত্রণপত্রের সঙ্গে দেয়া স্টিকার (ক-বিশেষ, ক-১, ক-২, সক, সক-১, শ, বিনা, সক-২, সব, ম-১, ম-২ ও সম অক্ষরের) গাড়ির উইন্ডশিল্ডে লাগানো থাকতে হবে।

স্টিকার লাগানো গাড়ি বেগম রোকেয়া সরণী হয়ে আমন্ত্রণপত্রের সঙ্গে দেয়া নির্দেশনা অনুযায়ী নির্ধারিত প্রবেশ গেইট দিয়ে প্যারেড স্কয়ারে প্রবেশ ও কর্তব্যরত ট্রাফিক পুলিশের দেখানো স্থানে পার্ক করার পরামর্শ দেয়া হয়েছে।

এছাড়া সাভারেও যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে। বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের জন্য বেশ কয়েকটি সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত হবে।

ভিভিআইপি, ভিআইপি ও আমন্ত্রিত অতিথিদের চলাচলের সুবিধার্থে ভোর সাড়ে ৪টা থেকে স্মৃতিসৌধ এলাকায় যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে।

ভোর সাড়ে ৩টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত বাস, মিনিবাস, ট্রাক, লরিসহ বড় গাড়িগুলোকে গাবতলী আমিন বাজার সেতু হয়ে সাভার রোডের পরিবর্তে ঢাকা এয়ারপোর্ট রোড-আব্দুল্লাহপুর ক্রসিং-আশুলিয়া সড়ক দিয়ে চলাচল করতে হবে।

আরিচা-আমিন বাজার হয়ে ঢাকাগামী গাড়িগুলোকে নবীনগর বাজার-আশুলিয়া হয়ে ঢাকায় প্রবেশ করতে বলা হয়েছে।

একইভাবে টাঙ্গাইল থেকে আশুলিয়া হয়ে যেসব গাড়ি ঢাকায় ঢুকবে তাদের কালিয়াকৈর-গাজীপুর চৌরাস্তা হয়ে টঙ্গীর রাস্তা ব্যবহার করতে বলা হয়েছে।

বিজয় দিবসের আয়োজন নির্বিঘ্নে সম্পন্ন, সড়কে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়াতে নগরবাসীকে নির্দেশনা মেনে সহযোগিতা করতে অনুরোধ করা হয়েছে।

এমসি/ জেএইচ