• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

রোহিঙ্গা সংকট সমাধানে সৌদি আরব পাশে থাকবে: প্রধানমন্ত্রী (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ অক্টোবর ২০১৮, ১৭:৫৭

সৌদি আরব সফরকালে সেদেশের সরকারের সাথে রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। সৌদি সরকার রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের পাশে থাকবে বলে অঙ্গীকার করেছে।বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বিকেলে গণভবনে সংবাদ সম্মেলনে আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমানের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সৈয়দ আশিক রহমান প্রশ্নে বলেন, `আপনাকে অভিনন্দন এবারের সফরে ৫টি বিনিয়োগ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর করার জন্য।আমরা আশাবাদী সৌদি বিনিয়োগে নতুন সূচনা সৃষ্টি হবে। মাননীয় প্রধানমন্ত্রী মুসলিম বিশ্ব হিসেবে সৌদি আরবের নেতৃবৃন্দের সাথে রোহিঙ্গা সংকট সমাধানে কোন আলোচনা হয়েছে কিনা? এবিষয়ে সৌদি সরকারের মনোভাবটি আপনার কাছে জানতে চাই’?

-------------------------------------------------------
আরও পড়ুন : এ গাছের ছাল, ও গাছের বাকল দিয়ে ঐক্যফ্রন্ট: প্রধানমন্ত্রী
-------------------------------------------------------

প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, রোহিঙ্গা ইস্যুটি খুবই গুরত্বপূর্ণ বিষয়।এটা সবসময় উল্লেখ করা হয়। রোহিঙ্গারা তাদের নিজ ভূমিতে ফিরে যাক সকলেই চান। এ ব্যাপারে সৌদি সরকার আমাদের সব ধরনের সহযোগিতা করার অঙ্গীকার করেছে।

প্রধানমন্ত্রী বলেন, আপনারা জানেন ইতোমধ্যে মিয়ানমারের সাথে আমাদের কিছু চুক্তি স্বাক্ষর হয়েছে। দুই দেশ মিলে তালিকা করা হয়েছে। আমরা আশা করছি রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে নেয়ার কাজটি তারা করবে।সৌদি সরকার সবসময় বাংলাদেশকে সহযোগিতা করবে।সে কথা আমাদের আলোচনার মধ্যে এসেছে। রোহিঙ্গা ইস্যুতে মুসলিম বিশ্ব একসাথে ওআইসিতে বিশেষ কর্মসূচি দিয়েছে। সবার ইতিবাচক মনোভাব যে রোহিঙ্গারা যাতে তাদের স্বদেশ ভূমিতে ফিরে যেতে পারে তার ব্যবস্থা করা।

এর আগে লিখিত বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সৌদি আরবের বাদশাহ বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রসংশা করেছেন।এক পর্যায়ে তিনি বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা ও দীর্ঘমেয়াদী স্থিতিশীলতা রক্ষায় আগামীতে আমাদের সরকারের ধারাবাহিকতার প্রয়োজন আছে বলে জানিয়েছেন।আমি সৌদি আরবের মহামান্য বাদশাহকে বাংলাদেশ সফরে স্বাগত জানালে তিনি তা সাদরে গ্রহণ করেন। এ সময় তিনি ভবিষ্যতে বাংলাদেশ সফরের আগ্রহ ব্যক্ত করেন।

আরও পড়ুন :

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে আজ যা দেখবেন
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
‘মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে’
আরটিভিতে আজ যা দেখবেন
X
Fresh