• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ড. কামাল হোসেনের ঐক্য একটি অশুভ ঘটনা : তোফায়েল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ অক্টোবর ২০১৮, ২৩:৪৮

স্বাধীনতাবিরোধী দল, যারা বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত এমন দলের সঙ্গে ড. কামাল হোসেনের ঐক্য একটি অশুভ ঘটনা। বললেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

আজ (রোববার) জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে একথা বলেন তিনি। বিএনএফ’র সংসদ সদস্য আবুল কালাম আজাদ এর আগে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এ বিষয়টি উত্থাপন করেন।

তোফায়েল আহমেদ বলেন, যারা বঙ্গবন্ধুকে স্বপরিবারে খুনের সঙ্গে জড়িত, ২১ আগস্ট গ্রেনেড হামলার সাথে জড়িত, যাদের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে, যারা ফাঁসির আসামি, ফাঁসি হয়েছে, তাদের সাথে ঐক্য করে বর্তমানে যে দৃষ্টান্ত স্থাপন করেছেন ড. কামাল হোসেন তা নিয়ে আমাদের কিছু বক্তব্য আছে।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীন করতে ৩০ লাখ লোক শহীদ হয়েছেন। প্রিয় মাতৃভূমিকে স্বাধীন করতে অনেক মা-বোনের ইজ্জত লুণ্ঠন করা হয়েছে, এই সেই বাংলাদেশ। জাতির জনক দেশে ফিরে এসে আমাদেরকে মুক্তিযুদ্ধের চেতনার আলোকে এই সংবিধান উপহার দেন। সেই সংবিধানে রাষ্ট্রীয় ৪টি মূল নীতি উল্লেখ করা হয়েছে। চারটি মূলনীতির অন্যতম হলো- জাতীয়তাবাদ, গণতন্ত্র, সমাজতন্ত্র এবং ধর্ম নিরপেক্ষতা। এখানে ড. কামাল হোসেনের নাম এসেছে, তিনি নিজেকে সংবিধান প্রণেতা হিসেবে দাবি করেন। যিনি এই সংবিধান প্রণেতার দাবি করেন তিনি কী করে সংবিধান পরিপন্থী কার্যকারণে বিশ্বাস করেন।