• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ইনসিস্ট করবেন না, ওটা নিয়ে কথা বলবো না: সিইসি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ অক্টোবর ২০১৮, ১৭:০৭

মঙ্গলবার সকালে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। এর আগের দিন সোমবার (১৫ অক্টোবর) কমিশন বৈঠক থেকে নোট অব ডিসেন্ট (ভিন্ন মত) দিয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বেরিয়ে যান।

গণমাধ্যমকর্মীরা জানতে চান, আজকে তো মাঠ পর্যায়ের সবার কথা শুনলেন। গতকালকের বৈঠকে একজন কমিশনারের কথা আপনারা শুনেননি। উনি বলেছেন, বাক স্বাধীনতায় আপনারা হস্তক্ষেপ করেছেন। এর জবাবে সিইসি বলেন, আমাকে আর ইনসিস্ট (জোরাজুরি) করবেন না। আমি ওটা নিয়ে কথা বলবো না। আজকের কথা বলেন।

বিভিন্ন সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে নির্বাচন কমিশনারদের মধ্যে মতবিরোধ থাকলেও জাতীয় নির্বাচন পরিচালনার কাজ কঠিন হবে না বলে মনে করেন প্রধান নির্বাচন কমিশনার। জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি উপলক্ষে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব বলেন তিনি।

তিনি বলেন, আমরা দেখি না, সরকারের অবস্থান কী থাকবে, এমপিদের অবস্থান কী থাকবে এটা নিয়ে আজকে কোনো কথা হয়নি।

নির্বাচনী আচরণ বিধির বিষয়ে তিনি বলেন, আচরণবিধিতে কিছু কিছু পরিবর্তনের উদ্যোগ নেবো। তবে কী তা এখন মনে নেই। নির্বাচন কমিশনার কবিতা খানম তৈরি করেছেন। সামনে তিন-চারদিন পর আমাদের কমিশন সভা আছে। সেদিন এটি দেখা হবে।

মাঠকর্মকর্তারা নির্বাচনী পরিবেশ নিয়ে কী বলেছেন জানতে চাইলে সিইসি বলেন, তারা বলেছেন তাদের যে দায়িত্ব সেগুলোর ব্যাপারে স্থানীয় প্রশাসনের সহযোগিতা, পুলিশের সহযোগিতা, জেলা পরিষদের সহযোগিতা এগুলো তারা প্রচুর পাচ্ছে এবং তাদের এই পর্যন্ত যে প্রস্তুতি তা ভালো।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রথম ধাপের উপজেলা ভোটে বৈধ প্রার্থী ১৭৮৬ জন
উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলে ব্যবস্থা নেওয়া হবে : ইসি আলমগীর
ভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার থেকে ভোটগ্রহণ
তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট
X
Fresh