• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

প্রশ্নফাঁসের অভিযোগে ঢাবির 'ঘ' ইউনিটের পরীক্ষা বাতিলের দাবি

ঢাবি সংবাদদাতা

  ১৫ অক্টোবর ২০১৮, ১৯:৩২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের প্রশ্নফাঁসের দায় নিয়ে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিমের পদত্যাগের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন নিপীড়নবিরোধী শিক্ষার্থীবৃন্দ। একই সাথে পরীক্ষা বাতিল করে পুনরায় ভর্তি পরীক্ষা নেয়ার দাবি জানান তারা।

আজ সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ‘নিপীড়নবিরোধী শিক্ষার্থীবৃন্দের’ ব্যানারে আয়োজিত সমাবেশ থেকে তারা এসব দাবি জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আবু রায়হান খান বলেন, পরীক্ষার শুরু হওয়ার আগেই প্রশ্নফাঁস হয়েছে, যার প্রমাণ সাংবাদিকদের কাছে আছে। কিন্তু প্রশাসন তা তদন্তের আগেই অস্বীকার করেছে। আমরা এই পরীক্ষা বাতিল চাই। পরীক্ষা বাতিল না করা হলে মেধাবীরা বঞ্চিত হবে।

‘ঘ’ ইউনিটের পরীক্ষার্থী মুজাক্কের হোসেন বলেন, আমরা নিজের মেধাকে যাচাই করতে চাই। এটা কোনও পরীক্ষা হয়নি। এটা আমাদের সাথে পরীক্ষার নামে প্রহসন করা হয়েছে। আমরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে পুনরায় ভর্তি পরীক্ষা নেয়ার দাবি জানাই।

এদিকে, প্রশ্নফাঁসের অভিযোগ উঠায় ‘ঘ’ ইউনিটের ফলপ্রকাশ স্থগিত রেখেছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন।

এই ঘটনায় তদন্তে সহউপচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে।

আরও পড়ুন :

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রশ্নফাঁসের গুজবে পরীক্ষার্থীদের প্রতারিত করার চেষ্টা চলছে : ঢাবি উপাচার্য
পরীক্ষা চলাকালে প্রশ্নফাঁস, ২ শিক্ষককে অব্যাহতি
নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁস: আলোচিত দুই হাজার কর্মচারীকে পদায়ন
X
Fresh