• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সর্বোচ্চ পরিচ্ছন্ন কর্মী ব্যবহারে গিনেস ওয়ার্ল্ড বুকে বাংলাদেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৫৬

এক ভেন্যুতে সর্বোচ্চ পরিচ্ছন্ন কর্মী ব্যবহার করায় গিনেস ওয়ার্ল্ড বুকে রেকর্ড করেছে বাংলাদেশ।

সোমবার সকালে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস আনুষ্ঠানিকভাবে এ স্বীকৃতি দেয় বলে আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায়।

তিনি জানান, আগামীকাল মঙ্গলবার সকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এ উপলক্ষে সংবাদ সম্মেলন করবে। যাতে রেকর্ডের বিষয়টি বিস্তারিতভাবে তুলে ধরা হবে।

চলতি বছরের ১৩ এপ্রিল পরিচ্ছন্নতায় বিশ্বরেকর্ড গড়তে চৈত্রসংক্রান্তির দিনে বিশেষ এ উদ্যোগ নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। ডিএসসিসিকে সহায়তা করে গাজী ট্যাংকস, জিটিভি, রেকিট বেঙ্কাইজার (ডেটল), ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি), মাস্টহেড পিআর, কনটেন্ট ম্যাটারস, মেলোন্ডস ও এক্সপার্ট প্রোভাইডার্স।

পরিচ্ছন্নতায় কর্মীদের পাশপাশি ঢাকার বিভিন্ন এলাকার স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও সব শ্রেণি-পেশার মানুষ নগরভবনে জড়ো হন।
-------------------------------------------------------
আরও পড়ুন : আইনমন্ত্রীর কথায় এস কে সিনহার বিরুদ্ধে মামলা হবে না: দুদক
-------------------------------------------------------

সেদিন সকাল ৭টা থেকে এ কর্মসূচির রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়। নিবন্ধন করেন ১৫ হাজার ৩১৩ জন। জাতীয় সংগীতের মধ্য দিয়ে কর্মসূচির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয় বেলা ১১টায়। পরে সব অংশগ্রহণকারীকে নিয়ে গোলাপশাহ মাজার, জিরো পয়েন্ট, পল্টন মোড় এলাকায় পরিচ্ছন্ন অভিযান শুরু হয়। সাড়ে ১১টার দিকে এই কর্মসূচি শেষ হয়। রেকর্ডটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে উৎসর্গ করা হয়।

এর আগে ভারতের আহমেদাবাদের কাছের একটি শহরে ৫ হাজার ২৬ জনকে নিয়ে এক কিলোমিটার রাস্তা পরিষ্কার করার রেকর্ড রয়েছে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে।


আরও পড়ুন :

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জোরেশোরে চলছে কারওয়ান বাজার সরিয়ে নেওয়ার কাজ (ভিডিও)
শপথ নিলেন কুমিল্লা ও ময়মনসিংহ সিটির মেয়র
গাবতলীতে পিকআপের ধাক্কায় পরিচ্ছন্নতাকর্মী নিহত, সড়ক অবরোধ
নগরবাসীর কাছে আমি কৃতজ্ঞ : মসিক মেয়র টিটু
X
Fresh