• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ডিপিডিসির রেকর্ড বিদ্যুৎ উৎপাদনের রাতেও ৪ ঘণ্টা লোডশেডিং বনশ্রী-রামপুরায়!

নিজস্ব প্রতিবেদক

  ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৩১
ছবি প্রতীকী

দেশে বিদ্যুৎ উৎপাদন দিন দিন বাড়ছে। ২০২১ সালের মধ্যে সরকার সবার ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) তথ্য মতে, গেলো সোমবার নতুন রেকর্ড গড়েছে দেশের উৎপাদিত বিদ্যুৎ। এদিন সন্ধ্যা ৭টার দিকে দেশে ১১ হাজার ৫৩৪ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়। এর আগের রেকর্ডটি ছিল ১৮ জুলাই। ওইদিন সর্বোচ্চ ১১ হাজার ৩৮৭ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদিত হয়।

কিন্তু এত বিদ্যুতের ভিড়েও এক রাতে প্রায় ৪ ঘণ্টা অন্ধকারে কেটেছে রামপুরা-বনশ্রীবাসীর। এ চিত্র গতকাল বুধবার রাত ৮টার পর। এ এলাকা মূলত ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) আওতায়। এদিন বিদ্যুৎ সেবা দাতা প্রতিষ্ঠানটি রেকর্ড বিদ্যুৎ উৎপাদন করে।

রাজধানীর বনশ্রী এলাকার বাসিন্দা মাজহার উদ্দিন আরটিভি অনলাইনকে বলেন, আমরা ডিপিডিসির আওতায়। গত প্রায় এক সপ্তাহ এ এলাকায় রাতে ২/৩ ঘণ্টা করে বিদ্যুৎ থাকে না। প্রায় প্রতিদিনই এমনটি হচ্ছে। গতকাল বুধবারও রাত সাড়ে ৮টা থেকে ১২টা পর্যন্ত বিদ্যুত ছিল না। এরপর এক পলক এসে আবারও প্রায় এক ঘণ্টা বিদ্যুত নেই। এক রাতে ৪ থেকে ৫ বার লোডশেডিং।

প্রায় একই অভিযোগ তুলেন পশ্চিম রামপুরার ডিপিডিসির আরেক গ্রাহক আব্দুল আলীম। তিনি বলেন, গতকাল রাত ১২টার আগে তো বিদ্যুৎ গেছেই। পরে গভীর রাতেও মানুষকে ভোগান্তি দিয়েছি। শুধু মুখে শুনি, বিদ্যুতে রেকর্ড, লক্ষ্য ছাড়িয়ে যাচ্ছে ….। কিন্তু সেই বিদ্যুত কোথায়?

তিনি বলেন, আসলে বিদ্যুৎ না থাকলে শিশু বাচ্চা নিয়ে এই গরমে চরম ভোগান্তিতে পড়তে হয়। এখানে মূলত বিদ্যুৎ উৎপাদন নাকি বিতরণে শুভংকরের ফাঁকি তা খতিয়ে দেখতে হবে। আমরা তো টাকা দেবো, তাহলে কেন এই ভোগান্তি নেব? এটা সহ্য করার মতো না।
-------------------------------------------------------
আরও পড়ুন : বাতির জায়গায় বাতি জ্বলে, গাড়ি চলে ইশারায় (ভিডিও)
-------------------------------------------------------

এ বিষয়ে কথা বলতে ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ানের সঙ্গে আরটিভি অনলাইনের পক্ষ থেকে যোগাযোগ করা হয়। তিনি বলেন, বনশ্রী-তালতলা রামপুরা ওয়াপদা রোডে অবস্থিত ১৩২ কেভি উলন পাওয়ার স্টেশন থেকে কাভার হয়ে থাকে। স্টেশনটিতে হঠাৎ যান্ত্রিক গোলযোগের কারণেই ওই এলাকায় বিদ্যুৎ ছিল না। তাছাড়া অন্য কোনও সমস্যা ছিল না।

‘বুধবার ডিপিডিসির সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদন হয়েছে। প্রায় ১৫৭১ মেগাওয়াট বিদ্যুৎ কনজিউম হয়েছে।’

তিনি বলেন, রামপুরা সাব স্টেশনে সমস্যা হওয়ার কারণে রাজধানীর শুধু ওই এলাকায় বিদ্যুতের সমস্যা হয়। এখনও (বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত) সেখানে একটি ট্রান্সফরমার ঠিক হয়নি।

তবে আমাদের টিম দ্রুত কাজ করছে। আশা করছি যত দ্রুত সম্ভব সমস্যার সমাধান হবে। জানান এ ব্যবস্থাপনা পরিচালক।

ডিপিডিসির তথ্য অনুযায়ী, ঢাকায় এখন আর বিদ্যুতের ঘাটতি নেই। চাহিদা অনুযায়ী পর্যাপ্ত সরবরাহ রয়েছে। তারা বর্তমানে প্রায় ১১ লাখ ৩৬ হাজার গ্রাহককে বিদ্যুৎ সেবা প্রদান করছে।

আরও পড়ুন :

এসআর/এম/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নবাবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
রাজধানীর বনশ্রীতে আবাসিক ভবনে আগুন
এসির টেম্পারেচার যত হলে স্বাস্থ্যের জন্য ভালো, হবে বিদ্যুৎ বিলেরও সাশ্রয়
সিলেটে বিদ্যুৎকেন্দ্রে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট
X
Fresh