• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

৩৮৩ কোটি টাকা আত্মসাৎ

এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ১২ জনকে ডেকেছে দুদক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৪:২৩

এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হকসহ পরিচালনা পর্ষদের ১২ জনকে তলব করেছে দুদক। ব্যাংকটির মহাখালী শাখার ৩৮৩ কোটি ২২ লাখ ১০ হাজার ৩৬৩ টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় তাদের ডাকা হয়েছে।

আজ সোমবার দুর্নীতি দমন কমিশনের জনসংযোগ বিভাগের উপপরিচালক প্রণব কুমার ভট্টাচার্য আরটিভি অনলাইনকে এ তথ্য জানিয়ে বলেন, ব্যংকটির তৎকালীন চেয়ারম্যান এম ওয়াহিদুল হকসহ পরিচালনা পর্ষদের ১২ জন পরিচালককে তলব করা হয়েছে।

সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক ছাড়া এ তালিকায় রয়েছেন পরিচালক মোঃ ফিরোজ আহমেদ, সাবেক পরিচালক এম এ আউয়াল, প্রফেসর ডাঃ মোঃ ইমতিয়াজ হোসেন। তাদেরকে আগামী ১ অক্টোবর তলব করা হয়েছে।

এছাড়া পরিচালক শিশিররঞ্জন বোস, পরিচালক সৈয়দ আফজাল হাসান উদ্দীন, সাবেক পরিচালক মিশাল কবির, সাবেক পরিচালক ফাহিমুল হককে ২ অক্টোবর হাজিরা দিতে বলা হয়েছে।

একই বিষয়ে সাবেক পরিচালক মোঃ মেজবাহুল হক, আনোয়ার জামিল সিদ্দিকী, সাবেক পরিচালক বিবি সাহা রায় ও সাবেক পরিচালক জাকিয়া শাহরুদ খানকে আগামী ৩ অক্টোবর তলব করেছে দুদক।

দুদকের উপপরিচালক মোঃ সামছুল আলম স্বাক্ষরিত পত্রের মাধ্যমে এসব নোটিশ জারি করেছে দুদক।

গত বছর ২৮ জুন এবিষয়ে রাজধানীর বনানী থানায় প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেডকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে জামানতবিহীন ব্যাংক গ্যারান্টি ইস্যু করা হয়। পরে ওই ব্যাংক গ্যারান্টির বিপরীতে প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেড কর্তৃক ৮টি প্রতিষ্ঠান থেকে গৃহীত ঋণ সুদসহ এবি ব্যাংক মহাখালী শাখায় ৩৮৩ কোটি টাকা ২২ লাখ টাকা পরিশোধ হয়।

ওই টাকা আত্মসাৎ করা হয়েছে এমন অভিযোগে মোঃ সামসুল আলম বাদী হয়ে সাবেক মন্ত্রী এম মোরশেদ খানসহ ১৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এই মামলার তদন্তের স্বার্থেই এদেরকে তলব করা হয়েছে।

এসআর/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চট্টগ্রামে ঈদে নতুন নোট পাওয়া যাবে ব্যাংকের যেসব শাখায়
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
আইএমএফের হিসাবে দেশের রিজার্ভ কত, জানাল কেন্দ্রীয় ব্যাংক
স্ত্রীসহ সাবেক এমপির পিএসের বিরুদ্ধে দুদকের মামলা
X
Fresh