• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আবারও বায়রার সভাপতি বেনজির, মহাসচিব নোমান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৩:১৯

টানা দ্বিতীয়বার জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজের (বায়রা) সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সাবেক সংসদ সদস্য ও আহমেদ ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী বেনজির আহমেদ। আর মহাসচিব হয়েছেন মেসার্স সাদিয়া ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী শামীম আহমেদ চৌধুরী নোমান।

২০১৮-২০ মেয়াদের জন্য তাদের এ দায়িত্ব দেয়া হয়েছে। শুক্রবার রাজধানীর ইস্কাটনের বায়রা কার্যালয়ে নতুন এই কমিটি ঘোষণা করা হয়।

২০১৬ সালের ১৩ জুলাই দুই বছরের জন্য বায়রায় বেনজির-স্বপন কমিটি নির্বাচিত হয়েছিলেন। ওই কমিটির মেয়াদ ছিল চলতি বছরের ১২ জুলাই পর্যন্ত। গত ২২ মার্চ বায়রার নির্বাচন বোর্ড নির্বাচনের জন্য ২৪ জুন তারিখ ঘোষণা করে। এ অবস্থায় ৮ মে বাণিজ্য মন্ত্রণালয় এক আদেশে আগের কমিটির মেয়াদ আগামী বছরের ৩১ মার্চ পর্যন্ত বৃদ্ধি করে।

এর বৈধতা চ্যালেঞ্জ করে রিট আবেদন করা হয়। আবেদনের প্রাথমিক শুনানি শেষে ২৮ মে বায়রার বর্তমান কার্যনির্বাহী কমিটির মেয়াদ ৯ মাস বাড়িয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের দেওয়া আদেশের কার্যকারিতা তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। পাশাপাশি রুলও জারি করা হয়। রুলে কমিটির মেয়াদ বাড়িয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের ৮ মে’র আদেশ কেন বেআইনি হবে না, তা জানতে চাওয়া হয়।