• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

চার বছর সংস্কারের পর ‘ইন্টারকন্টিনেন্টাল ঢাকা’ এর যাত্রা শুরু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ সেপ্টেম্বর ২০১৮, ২১:২৯

সাবেক হোটেল রূপসী বাংলা এখন ইন্টারকন্টিনেন্টাল ঢাকা। বৃহস্পতিবার সন্ধ্যায় ইন্টারকন্টিনেন্টাল হোটেলটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজধানীর শাহবাগে ১৯৬৬ সালে ইন্টারকন্টিনেন্টালের মাধ্যমেই শুরু হয়েছিল দেশের প্রথম পাঁচ তারকা হোটেলের যাত্রা। যা ৮৩ সাল পর্যন্ত চলে। পরবর্তীতে স্টারউড কোম্পানির সঙ্গে সরকারের চুক্তি হওয়ায় এটি ঢাকা শেরাটন হোটেল নামে চলে ২০১১ সাল পর্যন্ত।

২০১৪ সালে ইন্টারকন্টিনেন্টালের সঙ্গে চুক্তির আগ পর্যন্ত তিন বছর হোটেলটি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অধীনে নিজস্ব ব্যবস্থাপনায় ‘রূপসী বাংলা হোটেল’ নামে পরিচালিত হয়। আর এই নামটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা পছন্দ করেই দিয়েছিলেন।

১৯৬৬ সাল থেকে ঢাকায় ইন্টারকন্টিনেন্টালের ব্যবসা শুরু ধরা হলে এদেশে তাদের ব্যবসা ৫৩ বছর হতে চলেছে।

গত চার বছরে হোটেলটিতে সংস্কারে ব্যয় হয়েছে ৬২০ কোটি টাকা।

২০১৫ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত চার বছর সংস্কার কাজ চলে। বিশ্বমানের অতিথি সেবা নিশ্চিত করতে এসময় হোটেলে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। রূপসী বাংলা হোটেলে কক্ষ ছিল ছোট-বড় মিলিয়ে ২৭২টি। সংস্কারের পর করে সংখ্যা কমে ২৩১ টিতে দাঁড়িয়েছে। আয়তনের দিক থেকে কক্ষের আকার দাঁড়িয়েছে ২৬ থেকে ৪০ স্কয়ার মিটার।

এর আগে হোটেলটির হলরুম ছিল একদিকে, উইন্টার গার্ডেন নামে সবচেয়ে বড় হলরুমের অবস্থান ছিল আরেক দিকে। এখন দুটি এক করে দেয়া হয়েছে। হোটেলটির মূল ফটকও সরিয়ে দেয়া হয়েছে। ভেতরের সুইমিং পুলটিও স্থানান্তর করে সাজানো হয়েছে নতুন করে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh