• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মুদ্রা পাচারের অভিযোগে বিসমিল্লাহ গ্রুপের নয়জনের কারাদণ্ড

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৩৮

বিসমিল্লাহ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক খাজা সোলেমান আনোয়ার চৌধুরী, তার স্ত্রী ও চেয়ারম্যান নওরিন হাসিবসহ নয়জনকে মুদ্রা পাচারের এক মামলায় দশ বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত।

আজ সোমবার ঢাকার ১০ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মো. আতাবুল্লাহ মামলাটির রায় ঘোষণা করেন। যদিও মামলার শুরু থেকে দণ্ডিত নয় আসামির সবাই পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, আদালত আসামিদের কারাদণ্ডের পাশাপাশি মামলার অভিযোগ অনুযায়ী পাচার হওয়া ১৫ কোটি ৩৩ লাখ ৬১ হাজার ৬৮৬ টাকার দ্বিগুণ পরিমাণ অর্থ জরিমানা করেছেন। তাদের জরিমানার অর্থ ৬০ দিনের মধ্যে রাষ্ট্রীয় কোষাগারে জমা দিতে বলা হয়েছে।

দুদকের অনুসন্ধান প্রতিবেদন বলা হয়, একাধিক ব্যাংক থেকে ১ হাজার ২০০ কোটি টাকা ঋণ জালিয়াতি, মুদ্রা পাচার ও দুর্নীতির অভিযোগে বিসমিল্লাহ গ্রুপের চেয়ারম্যান নওরিন হাসিব, ব্যবস্থাপনা পরিচালক খাজা সোলায়মান চৌধুরীসহ ৫৪ জনের বিরুদ্ধে ২০১৩ সালের ৩ নভেম্বর ১২টি মামলা করে দুদক। দুদক পরিচালক ইকবাল হোসেন রাজধানীর রমনা, মতিঝিল ও নিউ মার্কেট থানায় এসব মামলা করেন। তদন্ত শেষে ২০১৫ সালের বিভিন্ন সময়ে আদালতে অভিযোগপত্র দেয়া হয়।

রাষ্ট্রপক্ষে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল জানান-বিসমিল্লাহ গ্রুপের বিরুদ্ধে আরও অনেক মামলা রয়েছে। তবে এরমধ্যে এটিই প্রথম রায়। মোট ২৪ জনের সাক্ষ্য শুনে বিচারক এ মামলার রায় ঘোষণা করেন।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh