• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বাসচাপায় দুই ছাত্রের মৃত্যুতে সংসদে শোক প্রস্তাব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ সেপ্টেম্বর ২০১৮, ২০:৫৯

বাসচাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া আক্তার মিম ও আব্দুল করিম, দশম জাতীয় সংসদের ২ জন সংসদ সদস্য, ভারতের সাবেক প্রধানমন্ত্রী, জাতিসংঘের সাবেক মহাসচিব, সাবেক একজন মন্ত্রী, একজন প্রতিমন্ত্রী ও কয়েকজন সাবেক সংসদ সদস্যের মৃত্যুতে আজ(রোববার) সংসদে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদে এ শোক প্রস্তাব উত্থাপন করেন।

যাদের নামে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে তারা হলেন, এস, এম মোস্তফা রশিদী, দশম জাতীয় সংসদের সংসদ সদস্য, মো. তাজুল ইসলাম চৌধুরী, দশম জাতীয় সংসদের সংসদ সদস্য ও বিরোধীদলীয় চিফ হুইপ, ভারতের সাবেক প্রধানমন্ত্রী শ্রী অটল বিহারী বাজপেয়ী, জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান, সাবেক সংসদ সদস্য ও মন্ত্রী কল্পরঞ্জন চাকমা, সাবেক সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী মোজাফফর হোসেন, সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ শরীফ খসরুজ্জামান, সাবেক সংসদ সদস্য আলহাজ আব্দুর রউফ মিয়া, সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মো. ফজলে এলাহী, সাবেক সংসদ সদস্য আলফাজ উদ্দিন, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. আব্দুল মান্নান মন্ডল এবং সাবেক সংসদ সদস্য আনোয়ারা হাবীব।

এছাড়া খ্যাতিমান সাংবাদিক সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারওয়ার সুনামগঞ্জ পৌরসভার মেয়র মো. আয়ুব বখত জগলুল, দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের সম্পাদক এএইচএম মোয়াজ্জেম হোসেন, মার্কিন সিনেটর জন ম্যাককেইন, ভাষা সংগ্রামী হালিমা খাকুতন, ভাষা সৈনিক আব্দুল বাতেন, স্বাধীনতা পদকপ্রাপ্ত নৃত্যগুরু বজলার রহমান বাদল, ডেইলি অবজারভারের নির্বাহী সম্পাদক আনিস আহমেদ, মুক্তিযোদ্ধা ও লেখক মেজর (অব.) কামরুল হাসান ভূইয়া, ‘একাত্তরের জননী’ খ্যাত লেখক রমা চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মোস্তাক হোসেন, দক্ষিণ সুদানে গুলিতে নিহত বাংলাদেশী শান্তিরক্ষী লেফটেন্যান্ট কমান্ডার আশরাফ সিদ্দিকী, মুজিবনগর সরকারের গার্ড অব অনার প্রদানকারী আনসার সদস্য লিয়াকত আলী, ইটিভির সিনিয়র সাংবাদিক মামুনুর রশিদ এবং প্রখ্যাত অভিনেত্রী রানী সরকারের মৃত্যুতে সংসদে গভীর শোক প্রকাশ করা হয়েছে।