• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবকে চিনেন না মামলার বাদী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৩৩ | আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪৬
বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীকে গেলো বুধবার দিনগত রাতে গ্রেপ্তার করে মিরপুর মডেল থানা পুলিশ। মো. দুলাল নামের এক ব্যক্তি থানায় চাঁদাবাজির অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর ১৪। কিন্তু মামলার বাদী মো. দুলাল গণমাধ্যমকে জানান, তিনি মোজাম্মেল হককে চিনেন না। তাকে দিয়ে যে মোজাম্মেল হকের বিরুদ্ধে মিথ্যা মামলা করানো হচ্ছে সেটিও জানতেন না।

মিরপুর ১ এলাকার ৮ নম্বর ওয়ার্ডে বসবাসকারী দুলাল জানান- নতুন একটি পরিবহন কোম্পানি খোলার কথা বলে মালিক শ্রমিক ঐক্য পরিষদের মিরপুর শাখার সভাপতি ও সেক্রেটারিসহ দুই নেতা টাইপ করা একটি কাগজে তার স্বাক্ষর নেন। তাতে কি লেখা ছিল তা তাকে পড়েও শোনানো হয়নি। শুধু তাই নয় মামলার কোনও কপিও নেই তার কাছে।

দুলালকে দিয়ে আরেকজনের বিরুদ্ধে মিথ্যা মামলা করানোয় ক্ষোভ প্রকাশ করে তার স্ত্রী বলেন, দুলাল লেখাপড়া জানে না। তাই এই সুযোগে তাকে ফাঁসানো হয়েছে। 

মামলার এজাহারে বলা হয়, গত ১০ থেকে ১৫ দিন ধরে মোজাম্মেল হক বাংলাদেশ সড়ক পরিবহনের নেতা দাবি করে মিরপুর রোড শ্রমিক কমিটির কাছ থেকে প্রতিমাসে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। দাবি করা টাকা না দিলে বাদী ও সংগঠনের বিরুদ্ধে পত্র-পত্রিকাসহ ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়াতে খারাপ প্রতিবেদন প্রকাশ করাসহ বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখান। এরই ধারাবাহিকতায় গত ৩ সেপ্টেম্বর বিকেল ৫টার মিরপুর সনি সিনেমা হলের সামনে মোজাম্মেল হক দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। দুলাল ভয়ে তাকে ১০ হাজার টাকা দেন। এরপর মোজাম্মেল তাকে বাকি টাকা ৫ সেপ্টেম্বর বিকেল ৫টায় দিতে হবে বলে এজাহারে উল্লেখ করেন।

মামলার এজাহারে আরও দেখা যায়, বাদী দুলালের ঠিকানা ভুল। আসামি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীর বাবা ও ঠিকানা অজ্ঞাত। দেয়া আছে শুধু মোবাইল নম্বর।

মোজাম্মেল হক চৌধুরীর পরিবারের দাবি, এজাহারে ৩ সেপ্টেম্বর চাঁদা নেয়ার দিন বলা হয়ছে মোজাম্মেল হক চৌধুরী মিরপুর ছিলেন। কিন্তু তিনি তখন ছিলেন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের বাসায়।

গেল ৪ সেপ্টেম্বর রাজধানীর মিরপুর মডেল থানায় মোজাম্মেল হকের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে মামলা দায়ের করেন মো. দুলাল। ৪ সেপ্টেম্বর দিনগত রাত ৩টার দিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকার নিজ বাসা থেকে মোজাম্মেলকে গ্রেপ্তার করে পুলিশ। ৫ সেপ্টেম্বর তাকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড চাইলে আদালত তাকে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আরও পড়ুন :

এমসি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়