খালেদা জিয়ার দুর্নীতির বিচার হবেই, কোনও প্রতিহিংসা নেই: প্রধানমন্ত্রী

প্রকাশ | ০৬ সেপ্টেম্বর ২০১৮, ২২:৫১ | আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৮, ২৩:০৪

আরটিভি অনলাইন রিপোর্ট

দুর্নীতির মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বিচারের মুখোমুখি হয়েছেন। বিচার হবেই। এখানে কোনো রাজনীতি নেই, প্রতিহিংসা নেই। বললেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভার সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি নেতারা বলেন প্রতিহিংসার রাজনীতি করা হচ্ছে।কিসের  প্রতিহিংসা, আমরা কি এতিমের টাকা ভাগ-বাটোয়োরা করে খেতে চেয়েছিলাম।

তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা ও নিরাপত্তা বিবেচনা করে কারাগারে কোর্ট বসানো হয়েছে। কারাগারে কোর্ট বসানো যায়। বিডিআরের মামলার বিচার কারাগারের জায়গায় কোর্ট বসিয়ে করা হয়েছে।

শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমান কারাগারে কোর্ট বসিয়ে বিচার করেছিল। তাহলে কি জিয়াউর রহমান সংবিধান লঙ্ঘন করে অবৈধভাবে ক্ষমতা দখল করেছিল বলে জেলে কোর্ট বসিয়ে বিচার করতে পারবে? তাহলে তারা (বিএনপি) বলুক জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা দখল করেছিল।

খালেদা জিয়ার আইনজীবীদের আদালতে হাজির না হওয়া প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়ার আইনজীবীরা কেন যায়নি তাহলে তারা কি জানেন যে, খালেদা জিয়াকে নির্দোষ প্রমাণ করা যাবে না। তাই তারা যাননি।

প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়া গত ছয় মাসে একবারও আদালতে হাজির হননি এবং আদালতে দাঁড়িয়ে তিনি বলেছেন তিনি আর আদালতে আসবেন না।

প্রধানমন্ত্রী প্রশ্ন তোলেন এটা কি ধরনের কথা, কোন নাগরিক, যিনি আইন ও সংবিধান মেনে চলেন তিনি কি এ ধরনের ঔদ্ধত্যপূর্ণ শব্দ ব্যবহার করতে পারেন?

আরও পড়ুন :

এসজে/এমকে