• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

অর্থমন্ত্রী ভুল করেছেন, তার এটা বলা উচিত হয়নি : সিইসি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৯:১৩ | আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ২২:৫৫
নির্বাচনের তারিখ ঘোষণা করে মাননীয় অর্থমন্ত্রী ভুল করেছেন। তার একথা বলা কোনোভাবেই উচিত হয়নি। তিনি এটা বলতে পারেন না। আমি মিডিয়ার সামনে বলছি; তিনি এটা ভুল করেছেন তার এটা বলা উচিত হয়নি। বললেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) রাজধানীর হোটেল রেডিসনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। সেখানে দক্ষিণ এশিয়ার আটটি দেশের নির্বাচন কমিশনের সংগঠন ফোরাম অব ইলেকশন ম্যানেজমেন্ট বডিস অব সাউথ এশিয়ার (ফেমবোসা) সম্মেলনের সমাপনী দিনের কর্মসূচি ছিল।

এর আগে গতকাল বুধবার সচিবালয়ে অর্থমন্ত্রী বলেছিলেন ২৭ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন হতে পারে।  এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি এসব কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, এবারের ফেমবুসা সম্মেলনে ঢাকা রেজ্যুলেশন নামে নয়টি ঘোষণা দেয়া হয়েছে। সম্মেলেনে উপস্থিত আট সদস্য দেশের নির্বাচন কমিশনাররা উপস্থিত ছিলেন। তারা বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা নিয়ে অত্যন্ত আগ্রহ প্রকাশ করেছেন।

তিনি বলেন, বিশেষ করে বাংলাদেশের ভোটার আইডি কার্ড, ইভিএম পদ্ধতি, স্থানীয় নির্বাচনে ইভিএমের ব্যবহার, ভোটর তালিকা রেজিস্ট্রেশন পদ্ধতি বিষয়েও তারা আগ্রহ প্রকাশ করেছেন।

আরও পড়ুন :

এসজে/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়