আকাশবীণার ভেতরে প্রধানমন্ত্রীর সঙ্গে বার্নিকাটের সেলফি

প্রকাশ | ০৫ সেপ্টেম্বর ২০১৮, ২৩:১৫ | আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৩৬

আরটিভি অনলাইন রিপোর্ট

আজ বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে নতুন যুক্ত হওয়া বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার আকাশবীণা’র আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর সঙ্গে থাকা অতিথিদের নিয়ে বিমানটি ঘুরে দেখে প্রধানমন্ত্রী। একপর্যায়ে বিমানে পাশের আসনে বসে প্রধানমন্ত্রীর সঙ্গে সেলফি তুলে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাট। এ দৃশ্যটি ক্যামেরাবন্দি করেন ফটোগ্রাফার।

সেলফি তোলার সময়কার এমন একটি ছবি পরে ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

------------------------------------------------------------------
আরও পড়ুন : ক্যান্সার শনাক্তকরণের প্রযুক্তি বাংলাদেশের একটি উল্লেখযোগ্য সাফল্য
------------------------------------------------------------------

ছবিতে দেখা যাচ্ছে, ক্রিম রঙের শাড়ি পরিহিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাসিমুখে মার্শা বার্নিকাটের মোবাইল ফোনের দিকে তাকিয়ে আছেন, বার্নিকাট সেলফি তুলছেন। তখন দুজনকেই হাসিমুখে দেখা যায়।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মার্শা বার্নিকাটের পেছনে দাঁড়িয়ে ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) ইনামুল বারীসহ অন্যরা।

ড্রিমলাইনারটির উদ্বোধনের পর তিনি বিমানটিতে উঠে এর বিভিন্ন বিষয় পরিদর্শন করেন।

ড্রিমলাইনার আকাশবীণা যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমান বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়ালো ১৫টিতে। প্রধানমন্ত্রীর পছন্দে এর নামকরণ করা হয় আকাশবীণা।

ড্রিমলাইনার দিয়ে প্রাথমিকভাবে ঢাকা-সিঙ্গাপুর ও ঢাকা-কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালনা করা হবে। আকাশবীণায় আসন সংখ্যা ২৭১টি। এর মধ্যে বিজনেস ক্লাস ২৪টি আর ২৪৭টি ইকোনমিক ক্লাস।

আরও পড়ুন  :

এমসি/জেএইচ