• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

মাঝে মাঝে অসহায় বোধ করি: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ সেপ্টেম্বর ২০১৮, ২০:৪৭

ইজিবাইক কারখানা আছে কয়েকশো, উৎসমুখ বন্ধ করতে পারিনি। মাঝে মাঝে অসহায় বোধ করি এ রকম কেন হয়। এতদিন রাস্তায় দুই-চারশো প্রতিদিন খুন হতো। এখন ২২টি সড়কে পুরোপুরি সাকসেসফুল (বন্ধ) হয়েছে।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন মন্ত্রণালয়ে সড়ক দুর্ঘটনা বিষয়ে বুদ্ধিজীবী, বিশেষজ্ঞ ও পরিবহন নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

সভায় ওবায়দুল কাদের বলেন, সড়ক পরিবহন ব্যবস্থায় শৃঙ্খলা ফেরাতে দায়িত্ব নেয়ার প্রথম দিন থেকে চেষ্টা করে যাচ্ছি, হাল ছাড়িনি।

তিনি বলেন, দু’দিন আগে দেখলাম দশ জন মারা গেছেন, দশ জনই মোটর সাইকেল দুর্ঘটনায়। এটা ভয়ংকর, মূর্তিমান আতঙ্ক!

কাদের বলেন, নতুন সড়ক আইনটা কেবিনেটে নীতিগত অনুমোদন হয়েছে। কিশোর-কিশোরীরা নিরাপদ সড়কের আন্দোলন করেছিল। তাদের স্যালুট, তারা আন্দোলনটা করেছিল বলেই এ আইনটা যেভাবেই হোক আলোর মুখ দেখেছে।
------------------------------------------------------------------
আরও পড়ুন : কারাগারেই বসছে খালেদার আদালত
------------------------------------------------------------------

তিনি বলেন, আমরা এই অধিবেশনেই আশা (আইন পাস) করছি। এই অধিবেশনই এ সরকারের শেষ অধিবেশন। সংসদ অনেক দিন হয়তো গ্যাপ দিয়ে চলবে। এটাই শেষ অধিবেশন। এর পরে আর অধিবেশন হবে না। পার্লামেন্ট ভাঙবে না, কিন্তু কোনও অধিবেশনও হবে না। এমপিদের পাওয়ারও থাকবে না।

সেতুমন্ত্রী বলেন, সড়ক পরিবহন আইনে শাস্তির বিধান কম থাকায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারীরা সংযোজন-বিয়োজনের দাবি জানিয়ে আসছিলেন।

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, পার্লামেন্টে আমি (আইন) উপস্থাপন করবো। এরপর এটা স্ট্যান্ডিং কমিটিতে যাবে।

মন্ত্রী বলেন, স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান আপনাদের কয়েকজনকে ডাকতে পারেন, পরামর্শ শুনতে পারেন। (আইনটি) পাস হওয়ার আগে এটা ফাইনাল- এটা মনে করার কারণ নেই। কিছু কিছু জায়গায় সংযোজন ও সংশোধনের সুযোগ এখনও রয়েছে। আপনারা সবাই পরামর্শ দেবেন। আমার মনে হয় এ নিয়ে হতাশ হওয়ার কোনও কারণ নেই।

আরও পড়ুন :

এসজে/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে : কাদের
‘আ.লীগের সব রকম কমিটি গঠন ও সম্মেলন বন্ধ’
বিএনপি এখন পথহারা পথিক : ওবায়দুল কাদের
X
Fresh