শাহজালালে মালিকবিহীন লাগেজ থেকে দেড় কোটি টাকার ওষুধ জব্দ

প্রকাশ | ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৩৭ | আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৭:১৬

আরটিভি অনলাইন রিপোর্ট

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আমদানি নিষিদ্ধ প্রায় এক কোটি ৬০ লাখ টাকা মুল্যের ১৬ প্রকার বিদেশি ওষুধ আটক করা হয়েছে। মালিকবিহীন অবস্থায় উদ্ধাককৃত দুটি লাগেজ থেকে এ ওষুধ জব্দ করা হয়।

সোমবার রাতে বিমানবন্দরের ৮ নম্বর লাগেজ বেল্ট এলাকায় অভিযান চালিয়ে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা এ ওষুধ জব্দ করেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সোমবার রাত ৮টার দিকে সৌদি আরবের জেদ্দা থেকে ছেড়ে আসা (এসভি-৮০৮) ফ্লাইটটি শাহজালাল বিমানবন্দরে এসে অবতরণ করে। তখন গোপন সংবাদের ভিত্তিতে অধিদপ্তরের একটি টিম শাহজালাল বিমানবন্দরে অভিযান চালায়। পরে ৮ নম্বর লাগেজ বেল্ট এলাকায় মালিকবিহীন অবস্থায় একটি ট্রলিতে দুটি লাগেজ কার্টুন পড়ে থাকতে দেখেন। তখন গোয়েন্দারা কার্টুনগুলো ব্যাগেজ বেল্ট থেকে এনে সকল সংস্থার উপস্থিতিতে লাগেজ খুলে এতে ১৬ ধরনের বিদেশি ওষুধ পায়।

জব্দ করা ওষুধগুলো হলো- অ্যালবুমিন ইনজেকশন ৫০ মিলি ৩৩৫ বোতল, ল্যানটেস সোলসাস্টার ইনজেকশন ৫০ পিস, নেওরেল ১০০ মিলিগ্রাম ৭০০ পিস, লেভেয়িমির ১০০ মিলি ৫০ পিস, অক্রোট ফ্লামাজেল ক্যাপস্যুল ৩০ পিস, রোফিল্যাক ৩০০ মিলিগ্রাম ১০ পিস, ইথ্রোক্র ৫০ এমচি ট্যাবলেট ১১ হাজার ৩০০ পিস, সিপিআর এলএক্র ১০ এমজি ৫৬০ পিস, লেপরা লেভেটাইরাটাম ৫০০ এমজি ও ২০০ পিস, মিমাপাড়া ৩০ মিলিগ্রাম ১১২০ পিস, ১০০ ইউএমএল ২০পিস, সেলসাইট ৫০০ মিলি ৩০০ পিস, এক আলফা ২৫ এমজি ৪০০ পিস, স্যালাম্পিরিন ৫০০ মিলিমিটার ২০০ পিসসহ আর ও অন্যান্য ওষুধ রয়েছে।

আরও পড়ুন : 

জেএইচ