বিমসটেক নিয়ে সংবাদ সম্মেলনে যা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা (পুরো ভিডিও)

প্রকাশ | ০২ সেপ্টেম্বর ২০১৮, ২০:৫৫ | আপডেট: ০২ সেপ্টেম্বর ২০১৮, ২১:১০

আরটিভি অনলাইন রিপোর্ট

গত ৩০ ও ৩১ আগস্ট নেপালের রাজধানী কাঠমান্ডুতে অনুষ্ঠিত চতুর্থ বিমসটেক শীর্ষ সম্মেলনে যোগ দিতে দুই দিনের সরকারি সফরে নেপাল যান।

সম্মেলন থেকে তিনি ফিরে আসেন শুক্রবার। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আজ (রোববার) ছিল বিমসটেক শীর্ষ সম্মেলন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলন।   

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী তার সদ্য সমাপ্ত নেপাল সফর বিষয়ে বক্তব্য তুলে ধরেন। জবাব দেন সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের। এ সংবাদ সম্মেলনে কথা হয় রাজনীতিসহ দেশের সাম্প্রতিক বিষয় নিয়েও।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বলেন, আমাদের ঘোষণা ছিল ডিজিটাল বাংলাদেশে গড়ে তুলবো। নির্বাচনে ইভিএম ব্যবহার তারই একটি পার্ট। ইভিএম নিয়ে আসার জন্য আমিই পক্ষে ছিলাম। এখনও পক্ষে আছি। তবে হ্যাঁ, তাড়াহুড়া করে ইভিএম চাপিয়ে দেয়া যাবে না।

তিনি বলেন, টেকনোলজি আমাদের যেমন সুবিধা দেয়, তেমনি বিপদেও ফেলে। ইভিএম প্র্যাকটিসের ব্যাপার। এটি ব্যবহারের আগে আমাদের পরীক্ষা করে দেখতে হবে।

শেখ হাসিনা বলেন, নির্বাচন স্বচ্ছ করার জন্য যা যা করার প্রয়োজন সবই কিন্তু আমরাই করেছি। মানুষের ভোটের অধিকারটা মানুষের হাতে থাকুক। কাজ করেছি মানুষের জন্য। ভোট দিলে দেবে, না দিলে নাই। আমার তাতে কিছু আসে যায় না।

তিনি আরও বলেন, নির্বাচন সময়মতোই হবে। নির্বাচন কেউ ঠেকাতে পারবে না। নির্বাচন ঠেকানোর জন্য কারো কোনও শক্তি নাই। জোটবদ্ধ নির্বাচন করবে আওয়ামী লীগ।

-------------------------------------------------------
আরও পড়ুন : ভোট দিলে দেবে না দিলে নাই, কিছু আসে যায় না: প্রধানমন্ত্রী
-------------------------------------------------------

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বেগম খালেদা জিয়া রাজনৈতিকভাবে গ্রেপ্তার হননি। তিনি দুর্নীতির জন্য গ্রেপ্তার হয়েছেন। এ মামলা আমাদের দেয়া নয়। এটা তত্ত্বাবধায়ক সরকারের সময়ে করা হয়। বেগম জিয়ার মুক্তি আদালতের ওপর অথবা রাষ্ট্রপতির ক্ষমার ওপর নির্ভর করে।

এছাড়াও প্রধানমন্ত্রী সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। আরটিভি অনলাইনরে পাঠকদের জন্য সংবাদ সম্মেলনের পুরো ভিডিও তুলে ধরা হলো।

 

আরও পড়ুন :

জেএইচ