সড়ক দখলমুক্ত রাখতে প্রতিশ্রুতি দিলেন ট্রাকস্ট্যান্ড মালিক-শ্রমিকরা

প্রকাশ | ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৫৩ | আপডেট: ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১৮

আরটিভি অনলাইন রিপোর্ট

আগামীকাল সোমবার থেকে তেজগাঁও ট্রাকস্ট্যান্ড এলাকার সড়কগুলো দখলমুক্ত থাকবে। ট্রাকস্ট্যান্ড ইউনিয়নের মালিক ও শ্রমিকরা প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকার সবগুলো সড়ক দখলমুক্ত রাখবে। এ জন্য মনিটরিংয়ের মাধ্যমে ডিএনসিসির সংশ্লিষ্টরা সর্বাত্মক কাজ করে যাচ্ছেন। বললেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র জামাল মোস্তফা।

রোববার দুপুর সোয়া বারোটার দিকে রাজধানীর তেজগাঁও ট্রাকস্ট্যান্ড এলাকায় বেদখল হওয়া সড়কগুলো পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

এ সময় ডিএনসিসির সংশ্লিষ্ট বিভাগে কর্মকর্তা ও ট্রাক ইউনিয়ন সমিতির মালিক ও শ্রমিকগণ উপস্থিত ছিলেন।

-------------------------------------------------------
আরও পড়ুন : ভোট দিলে দেবে না দিলে নাই, কিছু আসে যায় না: প্রধানমন্ত্রী
-------------------------------------------------------

মেয়র জামাল মোস্তফা বলেন, আপনারা দেখতে পাচ্ছেন এ সড়কটা কিছু দিন আগেও দখলমুক্ত ছিল। কিন্তু সম্প্রতি বিভিন্নভাবে এবং গণমাধ্যমের সংবাদের মাধ্যমে জানতে পারি এখানে সড়কগুলো বেদখল হয়ে যাচ্ছে। এ জন্য সাংবাদিক ভাইদের ধন্যবাদ জানাই। আজ এখানে সরেজমিনে দেখতে এসেছি। আমরা মালিক ও শ্রমিকদের সঙ্গে কথা বলেছি। তারা জানিয়েছে, ঈদের কারণে এখানে কিছু ট্রাক জমা ছিল। সেগুলো সরিয়ে দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, ডিএনসিসির প্রয়াত মেয়র আনিস হকের যে লক্ষ্য ছিল যানজটমুক্ত ও দুর্ভোগমুক্ত সুন্দর একটি নগর উপহার দেয়া। তাই সেটি বাস্তবায়নে আমরা একনিষ্ঠভাবে কাজ করছি। তাই শুধু এ ট্রাকস্ট্যান্ড (তেজগাঁও) নয়, ঢাকার শহরের সব ট্রাকস্ট্যান্ড আমরা দখলমুক্ত রাখবো ইনশাল্লাহ। এজন্য আমাদেরকে শ্রমিক ও মালিক সমিতির লোকজন সহায়তার আশ্বাস দিয়েছেন। সেই সঙ্গে তেজগাঁও এলাকা দখলমুক্ত রাখতে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও ডিএনসিনির কর্মকর্তাদের প্রতিনিয়ত মনিটরিংয়ের দায়িত্ব দেয়া হয়েছে।

তেজগাঁও এলাকায় আনিসুল হকের নামে নির্মিত সড়ক খুব শিগগিরই উদ্বোধন করা হবে বলেও জানান তিনি। এর আগে রোববার সকাল সাড়ে ১১টার দিকে সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে প্যানেল মেয়র ও ডিএনসিসির সংশ্লিষ্টদের একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক তেজগাঁও ট্রাকস্ট্যান্ডটি বহুতল ট্রাকস্ট্যান্ড টার্মিনাল করার দাবি জানায় সংগঠনের নেতৃবৃন্দ। জবাবে প্যানেল মেয়র মোস্তফা জামাল বলেন, যেহেতু এখানে প্রায় ১৯ একর ভূমি আছে। তাই প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্টদের সঙ্গে এ দাবির বিষয়ে আলোচনা করা হবে।

আরও পড়ুন : 

এমসি/জেএইচ