ঢাবিতে ‘৭ মার্চ ভবন’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশ | ০১ সেপ্টেম্বর ২০১৮, ১২:২৭ | আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৪:২৮

আরটিভি অনলাইন রিপোর্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলে ছাত্রীদের জন্য নবনির্মিত ‘৭ মার্চ ভবন’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার সকাল সাড়ে ১০টায় তিনি এ ভবন উদ্বোধন করেন।এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ।

রোকেয়া হলের ‘৭ মার্চ ভবন’ ১১ তলাবিশিষ্ট। এ ভবনে প্রায় এক হাজার ছাত্রী আবাসন সুবিধা পাবেন। যা নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৮৮ কোটি টাকা।

উদ্বোধন শেষে এ ভবনের অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান।

নতুন এ ভবন উদ্বোধনের পাশাপাশি প্রধানমন্ত্রী ৭ মার্চ নামে জাদুঘর উদ্বোধন, তরুণ শিক্ষকদের আবাসনের জন্য নির্মিত শহীদ আবুল খায়ের ভবন, এমবিএ ভবন (ইস্টার্ন উইং), চতুর্থ শ্রেণির কর্মচারীদের জন্য বঙ্গবন্ধু টাওয়ার ও জ্যেষ্ঠ শিক্ষকদের জন্য নির্মিত আবাসিক ভবনের ফলক উন্মোচন করেন।

এদিকে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আঁকা হয়েছে ১৯৭১ ফুট দৈর্ঘ্য এবং ৭ ফুট প্রস্থের আলপনা। মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের দিকটি বিবেচনায় নিয়ে এ আলপনা আঁকা হয়।

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়।

আরও পড়ুন : 

এমসি/এমকে