• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

রুটি-কলা-জুস খাওয়ানোর পর বের হলো ৩৫ লাখ টাকার সোনা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩১ আগস্ট ২০১৮, ১৫:০৩ | আপডেট : ৩১ আগস্ট ২০১৮, ১৫:৫৫
বৃহস্পতিবার দিবাগত রাতে সাড়ে ১২টায় দুবাই থেকে এমিরেটস এয়ারলাইন্সের EK-584 নম্বর ফ্লাইট শাহজালাল বিমানবন্দরে আসে। গোয়েন্দাদের কাছে তথ্য ছিল এ ফ্লাইটে চোরাপথে সোনা আসতে পারে। তাই অবস্থান নেন শুল্ক গোয়েন্দা দল। তারা নেমে আসা যাত্রীদের গতিবিধি লক্ষ্য করছিলেন। নেমে আসলেন যাত্রী সালাউদ্দিনও।

অস্বাভবিক আচরণ দেখে যাত্রী সালাউদ্দিনকে সন্দেহ হলো তাদের। ডেকে নিয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলে সোনা নিয়ে আসার বিষয়টি অস্বীকার করেন তিনি। আটকের পর সুনিশ্চিত তথ্য থাকার পরেও জিজ্ঞাসাবাদে যাত্রী স্বর্ণ বহনের বিষয়টি অস্বীকার করেন। গোপন তথ্য ও যাত্রীর শারীরিক লক্ষনাদিতে স্পষ্ট হয় স্বর্ণ বহনের বিষয়টি।

এরপর নেয়া হয় বিশেষ ব্যবস্থা। রুটি, কলা, জুস ও পানি খাইয়ে তাকে ব্যায়াম করানো হয়। একপর্যায়ে তার পায়ুপথে সোনার বার ও গয়না থাকার কথা স্বীকার করেন। বের করে আনা হয় ৫৬৪ গ্রাম স্বর্ণ। যার মূল্য প্রায় ৩৫ লাখ টাকা।       

-------------------------------------------------------
আরও পড়ুন : শনিবার ঢাবিতে ‘৭ মার্চ ভবন’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
-------------------------------------------------------

                                

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক শহীদুল ইসলাম বলেন, বিশেষ কায়দায় ব্যায়াম করিয়ে, রুটি, কলা, জুস ও পানি খাইয়ে শুল্ক গোয়েন্দা দল সালাউদ্দিনের পায়ুপথ থেকে চারটি সোনার বার ও গয়না বের করিয়ে আনেন। জব্দ করা সোনার মূল্য প্রায় ৩৫ লাখ টাকা । ঘটনায় বিমানবন্দর থানায় মামলা হয়েছে।

আরও পড়ুন :

আরসি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়