নির্বাচনী বছর, ১০ টাকার চালে অনিয়ম দেখতে চাই না: খাদ্যমন্ত্রী

প্রকাশ | ২৯ আগস্ট ২০১৮, ১৮:৪২ | আপডেট: ২৯ আগস্ট ২০১৮, ১৮:৫৭

আরটিভি অনলাইন রিপোর্ট

আগামী সেপ্টেম্বর মাস থেকে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় আবারও হতদরিদ্রদের ১০ টাকা দরে চাল দেবে সরকার। নির্বাচনের বছরে এ কর্মসুচি নিয়ে কোনও অনিয়ম দেখতে চাই না। বললেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

এই কর্মসুচির আওতায় হতদরিদ্ররা ১০ টাকা দরে সর্বোচ্চ ৩০ কেজি করে চাল পাবেন।

বুধবার খাদ্য অধিদপ্তরের সভাকক্ষে খাদ্যবান্ধব কর্মসূচি সম্পর্কিত মতবিনিময় সভায় আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক (আরসি ফুড) ও জেলা খাদ্য নিয়ন্ত্রকদের (ডিসি ফুড) উদ্দেশে মন্ত্রী একথা বলেন।

নীতিমালা অনুযায়ী বছরের মার্চ, এপ্রিল এবং সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর এই পাঁচ মাস ৫০ লাখ হতদরিদ্র পরিবারকে ১০ টাকা কেজি দরে চাল দেয়া হয় বলে জানান খাদ্যমন্ত্রী।

কর্মকর্তাদের উদ্দেশে কামরুল ইসলাম বলেন, ‘সুবিধাভোগীদের তালিকা করার ক্ষেত্রে ভুল-ভ্রান্তি থাকতেই পারে। কিন্তু এবার আমরা মোটামুটি নির্ভুলভাবে এই কাজটা করতে চাই, ডিস্ট্রিবিউশনটা করতে চাই। এটা নির্বাচনের বছর, আগামী ডিসেম্বরে নির্বাচন। নির্বাচনের বছরে চাই না কোনও রকম অনিময় হোক, কোনও রকম অনিয়মের চিত্র পত্র-পত্রিকায়, মিডিয়ায় আসুক।’

তিনি আরও বলেন, ‘আমি ডিসি ফুড, আরসি ফুড কর্মকর্তাদের বলব, আপনারা অত্যন্ত সচেতন থাকবেন কোথাও যাতে কোনও অনিয়ম পরিলক্ষিত না হয়। কোথাও কোনও অনিয়ম ধরা পড়লে সঙ্গে সঙ্গে তা সংশোধনের ব্যবস্থা করবেন। আমি পরিষ্কার বলতে চাই, কোথাও যাতে কোনও অনিয়ম না হয় সেজন্য আপনারা অতন্দ্র প্রহরীর মতো সজাগ থাকবেন।’

 

আরও পড়ুন : 

 

আরসি/এসআর