• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

২০০ কোটি টাকার কয়লা গায়েব: দুদকের মুখে আরও ৮ কর্মকর্তা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৯ আগস্ট ২০১৮, ১৩:০২ | আপডেট : ২৯ আগস্ট ২০১৮, ১৩:১৯
দিনাজপুরের বড়পুকুরিয়া খনি থেকে কয়লা গায়েবের ঘটনায় পেট্রোবাংলার আরও ৮ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বুধবার সকাল ১০টা থেকে দুদক কার্যালয়ে তাদের জিজ্ঞাসাবাদ শুরু হয়।

দুদকে পেট্রোবাংলার কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদ করছেন দুদকের উপপরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা সামছুল আলম। এর আগেও এক দফায় বেশ কয়েকজন সাবেক ও বর্তমান কর্মকর্তা দুদকের জিজ্ঞাসাবাদে হাজির হন।

এ ঘটনায় সব মিলে ৩২ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুদক।

আজ জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন কয়লা খনির সদ্য সাবেক এমডি হাবিব উদ্দিন আহমদ, কোম্পানি সচিব আবুল কাশেম প্রধানীয়া, ব্যবস্থাপক (এক্সপ্লোরেশন) মোশাররফ হোসেন সরকার, ব্যবস্থাপক (জেনারেল সার্ভিসেস) মাসুদুর রহমান হাওলাদার, ব্যবস্থাপক (প্রোডাকশন, ম্যানেজমেন্ট) অশোক কুমার হালদার, ব্যবস্থাপক (মেইনটেন্যান্স অ্যান্ড অপারেশন) আরিফুর রহমান, ব্যবস্থাপক (ডিজাইন অ্যান্ড কনস্ট্রাকশন) জাহিদুল ইসলাম ও উপ-ব্যবস্থাপক (সেফটি ম্যানেজমেন্ট) একরামুল হক।

গতকাল মঙ্গলবার দুদকে হাজির হয়েছিলেন পেট্রোবাংলার মহাব্যবস্থাপক (মাইন অপারেশন) আবু তাহের মো. নুরুজ্জামান চৌধুরী, উপমহাব্যবস্থাপক এ কে এম খালেদুল ইসলাম, উপব্যবস্থাপক (মেইনটেনেন্স অ্যান্ড অপারেশন) মোরশেদুজ্জামান, উপব্যবস্থাপক (প্রোডাকশন ম্যানেজমেন্ট) হাবিবুর রহমান, উপব্যবস্থাপক (মাইন ডেভেলপমেন্ট) জাহেদুর রহমান, উপব্যবস্থাপক (ভেন্টিলেশন ম্যানেজমেন্ট) সত্যেন্দ্রনাথ বর্মণ, ব্যবস্থাপক (নিরাপত্তা) সৈয়দ ইমাম হাসান ও উপমহাব্যবস্থাপক (মাইন প্ল্যানিং অপারেশন) জোবায়ের আলী।

এর আগে গত ১৬ আগস্ট জিজ্ঞাসাবাদের জন্য দুদকে হাজির হন সাত কর্মকর্তা। তারা হলেন-উপমহাব্যবস্থাপক (মেনটেন্যান্স অ্যান্ড কন্ট্রাক্ট ম্যানেজমেন্ট) নাজমুল হক, ব্যবস্থাপক (কোল হ্যান্ডলিং ম্যানেজমেন্ট) শোয়েবুর রহমান, ব্যবস্থাপক (প্রোডাকশন ম্যানেজমেন্ট) সাইদ মাসুদ, উপব্যবস্থাপক (মেনেটেন্যান্স অ্যান্ড অপারেশন) মাহাবুব হোসেন, সহকারী ব্যবস্থাপক (প্রোডাকশন ম্যানেজমেন্ট) মনিরুজ্জামান, সহকারী ব্যবস্থাপক (কোল হ্যান্ডলিং ম্যানেজমেন্ট) মাহাবুব রশিদ ও ব্যবস্থাপক (স্টোর) দিদারুল কবির।

প্রসঙ্গত, বড়পুকুরিয়া কয়লা খনি থেকে প্রায় ২০০ কোটি টাকার কয়লা হরিলুটের ঘটনা তদন্ত করছে দুদক। তারই অংশ হিসেবে এ জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

আরও পড়ুন :

এসআর/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়