• ঢাকা মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ৩ আশ্বিন ১৪২৫

হামলাকারীরা সাতদিনের মধ্যে গ্রেপ্তার না হলে অনশন: বিএফইউজে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৮ আগস্ট ২০১৮, ১৪:৪০ | আপডেট : ২৮ আগস্ট ২০১৮, ১৪:৫৭
নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলাকারী দুর্বৃত্তদের গ্রেপ্তারের দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করেছেন বিক্ষুব্ধ সাংবাদিকরা। সেখানে দুর্বৃত্তদের গ্রেপ্তারে সাত দিনের আল্টিমেটাম দিয়েছেন তারা। এর মধ্যে অপরাধীদের গ্রেপ্তার করা না হলে সাংবাদিকরা আমরণ অনশন শুরু করবেন।

মঙ্গলবার দুপুর ১টার দিকে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওয়ের পর সেখান থেকে এই কর্মসূচি ঘোষণা করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল।

তিনি বলেন- ‘আমরা সাংবাদিক সমাজ সরকারকে আগামী ৪ সেপ্টেম্বর পর্যন্ত সাতদিন সময় বেঁধে দিচ্ছি। এর মধ্যে সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেপ্তার করা না হলে আমরা ৫ সেপ্টেম্বর থেকে অনশন কর্মসূচি শুরু করব। ওইদিন সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সাংবাদিকররা অনশন করবেন।’

-------------------------------------------------------
আরও পড়ুন : মালয়েশিয়ার শ্রমবাজার বন্ধ হয়নি: প্রবাসীকল্যাণমন্ত্রী
-------------------------------------------------------

দুপুর পৌনে ১টার দিকে জাতীয় প্রেস ক্লাব চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল গিয়ে পৌঁছায় সচিবালয়ের সামনে। সেখানে সাংবাদিকরা অবস্থান নেয়ার পর ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি আবু জাফর সূর্য স্মারকলিপি পাঠ করেন। চার দফা দাবি সম্বলিত ওই স্মারকলিপি নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যান সাংবাদিকরা।

বিএফইউজের মহাসচিব সাধারণ সম্পাদক শাবান মাহমুদ বলেন- রুটি-রুজির আন্দোলন চলছিল। কিন্তু আমাদের রাজপথে নামতে বাধ্য করেছে কিছু দুর্বৃত্ত। সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেপ্তার করা না হলে আন্দোলন আরও তীব্র হবে।

অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন বিএফইউজের সহসভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ডিআরইউ সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ, যুগ্ম-সাধারণ সম্পাদক আকতার হোসেন, পাসপোর্ট রিপোর্টার্স ফোরামের সভাপতি আছাদুজ্জামান প্রমুখ।

উল্লেখ্য, গত ৯ আগস্ট এক বিক্ষোভ সমাবেশ থেকে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) হামলাকারীদের চিহ্নিত করতে ১১ আগস্ট পর্যন্ত সময় বেঁধে দেয়। এর মধ্যে হামলাকারীরা চিহ্নিত না হলে গোটা সাংবাদিক সমাজ বৃহত্তর আন্দোলনে যাবে হুঁশিয়ারি দেয়া হয়। পরদিন ১০ আগস্ট জাতীয় প্রেস ক্লাবের সামনেও এক বিক্ষোভ সমাবেশ থেকে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়নসহ (ডিইউজে) বিভিন্ন সাংবাদিক সংগঠনগুলোর নেতারা। গত ৯ আগস্ট সচিবালয়ে বিএফইউজে ও ডিইউজে নেতাদের সঙ্গে এক বৈঠকে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুও বলেন, সাংবাদিকদের ওপর হামলায় জড়িতদের ১১ আগস্টের মধ্যে গ্রেপ্তার করা হবে।

আরও পড়ুন : 

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়