• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শহিদুলের মুক্তির দাবি টিউলিপ সিদ্দিকের, খবর দ্য টাইমসের

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৮ আগস্ট ২০১৮, ১২:১৯

গুজব ছড়ানোর মামলায় কারাগারে থাকা দৃকের ব্যবস্থাপনা পরিচালক ও আলোকচিত্রী শহিদুল আলমের মুক্তির দাবি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বোনের মেয়ে ও ব্রিটিশ এমপি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক। আজ মঙ্গলবার ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টাইমসের এক প্রতিবেদনে এমন খবর প্রকাশিত হয়েছে।

টিউলিপকে উদ্ধৃতি করে দ্য টাইমস জানিয়েছে, খালা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের আমলে শহিদুল আলমের আটক থাকা ‘গভীরভাবে উদ্বেগজনক এবং অবিলম্বে এই পরিস্থিতির সমাপ্তি ঘটা’ উচিত।

দ্য টাইমস জানাচ্ছে- শহিদুল আলমকে গ্রেপ্তার ঘটনায় আন্তর্জাতিকভাবে অনেকেই নিন্দা জানাচ্ছে, সবশেষ এই তালিকা যোগ হলেন টিউলিপ। নোবেলজয়ী থেকে শুরু করে চলচ্চিত্র পরিচালক, অভিনেত্রী, শিল্পী, লেখক এবং ধনকুবের ব্যবসায়ীরা শহিদুলের মুক্তির দাবি জানিয়েছেন।

টিউলিপ সিদ্দিক বলেন- ‘বাংলাদেশকে তার নিজের নাগরিকদের বিচারের জন্য আন্তর্জাতিক মানদণ্ড বজায় রাখতে হবে। আমি আশা করি আমাদের পররাষ্ট্র দপ্তর বন্ধুপ্রতীম দেশ হিসেবে বাংলাদেশের কাছে এ ব্যাপারে দৃঢ় বার্তা পাঠাবে’।

এর আগে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনুস ও অমর্ত্য সেনসহ স্যার রিচার্ড ব্রাসনন, শ্যারন স্টোন, রিচার্ড কার্টিস, আর্চবিশপ ডেসমন্ড টুটু এবং আরও অনেকে শহিদুলের মুক্তির দাবিতে বিবৃতিতে দিয়েছেন।

উল্লেখ্য, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে ফেসবুক, ইউটিউবসহ সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে গুজব ও উস্কানি ছড়ানোর অভিযোগে গেলো ৫ আগস্ট শহিদুলকে গ্রেপ্তার করা হয়। পরে রাজধানীর রমনা থানায় শহিদুলের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ড. ইউনূসের পাশে সরকারবিরোধী ‘সুশীল সমাজ’ 
নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে বিএনপির মিছিল
X
Fresh