• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রুট পারমিট ছাড়া যান চলাচল বন্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ আগস্ট ২০১৮, ১০:১০

রুট পারমিট ছাড়া যানবাহন চলাচল বন্ধে এবং ট্রাফিক আইন সঠিকভাবে পরিচালনায় মোবাইল কোর্টের কার্যক্রম জোরদার করতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নির্দেশ দেয়া হয়েছে।

ঢাকা মহানগরীসহ দেশের ট্রাফিক ব্যবস্থার সার্বিক উন্নয়ন ও নিরাপদ সড়ক নিশ্চিতকরণে সকল কার্যক্রম বাস্তবায়ন পরিবীক্ষণের লক্ষ্যে গঠিত উচ্চপর্যায়ের কমিটির প্রথম সভায় এ নির্দেশ দেয়া হয়।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান বৈঠকে সভাপতিত্ব করেন।

সভায় ঈদ উল আজহার পূর্বে ও পরে ঢাকাসহ সারাদেশের সড়ক দুর্ঘটনা এবং সার্বিক পরিবহন ব্যবস্থাপনা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। সভায় সড়ক দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানানো হয়। আহতদের দ্রুত আরোগ্য কামনা করা হয়। দুর্ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের দ্রুত শাস্তির আওতায় আনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়।

এ ছাড়া ঢাকাসহ সারাদেশে নিরাপদ সড়ক নিশ্চিত করতে চলমান কার্যক্রম জোরদার করতে সংশ্লিষ্ট সবাইকে কার্যকর ব্যবস্থা গ্রহণের আহবান জানানো হয়।

স্থানীয় প্রশাসন ও স্থানীয় সরকার প্রতিষ্ঠানের সহায়তায় সারাদেশের সড়ক, মহাসড়কগুলোকে সিসিটিভি ক্যামেরার নেটওয়ার্কের আওতায় আনার জন্য প্রয়োজনীয় কার্যক্রম হাতে নেয়ারও আহবান জানানো হয়।

বৈঠকে ট্রাফিক আইন মেনে চলতে জনগণকে উদ্বুদ্ধ করতে জনসচেতনতামূলক কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত হয়।

আরও পড়ুন :

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের
বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া 
X
Fresh