• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

জঙ্গিবাদী হায়েনাদের মোকাবিলায় নজরুল আমাদের প্রাণশক্তি : তথ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ আগস্ট ২০১৮, ২২:০০

আমার সন্তান যেনো জঙ্গি, আগুন সন্ত্রাসী-রাজাকারের রাহুমুক্ত দেশ পায়, সে জন্যই কাজী নজরুলের পথে হাঁটতে হবে, দূর করতে হবে ধর্মান্ধতা-উগ্র নিপীড়নের সব অন্ধকার। জঙ্গিবাদী হায়েনাদের মোকাবিলায় নজরুল আমাদের প্রাণশক্তি। বললেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

আজ(সোমবার) সন্ধ্যায় রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের বেগম সুফিয়া কামাল মিলনায়তনে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নজরুল ইন্সটিটিউট আয়োজিত নজরুল পুরস্কার-২০১৭ প্রদান, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

ইনু বলেন, নজরুলের অসাম্প্রদায়িক চেতনা বক্ষে ধারণ করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে এগিয়ে যাবে বাংলাদেশ।

তিনি বলেন, আজ একুশ শতকেও অসম বিশ্বায়ন, দারিদ্র্য, বৈষম্য আর আণবিকায়নের চ্যালেঞ্জ মোকাবিলায় নজরুল এখনও প্রাসঙ্গিক, এখনও তাকে বড় প্রয়োজন।
-------------------------------------------------------
আরও পড়ুন : মৃত্যুবার্ষিকীতে জাতীয় কবির সমাধিতে শ্রদ্ধা
-------------------------------------------------------

তথ্যমন্ত্রী বলেন, কুসংস্কার, সাম্প্রদায়িকতা, কূপমণ্ডুকতা থেকে দেশকে মুক্ত করে এগুনোর পথে যে জঙ্গি হায়েনারা পেছন থেকে ছোবল হানে, নজরুলের অমিত শক্তিমান পংক্তিমালায় উজ্জীবিত হয়ে তাদের দমন করার শপথ নেয়ার দিন আজ।

নজরুল ইন্সটিটিউটের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নাসির উদ্দিন আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বিশেষ অতিথি হিসেবে এবং কবি নজরুল পৌত্রী খিলখিল কাজী শুভেচ্ছা বক্তব্য রাখেন।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে টিআইবির যত ভুল তথ্য
বিএনপি এখন হতাশায় নিমজ্জিত : তথ্যমন্ত্রী
বিএনপির সমর্থকরাও ভোট দিতে বসে আছে : তথ্যমন্ত্রী
ড. ইউনুসের সাজায় সরকারের হাত নেই : তথ্যমন্ত্রী
X
Fresh