নিজেই আইন মেনে দেখালেন দুদক চেয়ারম্যান

প্রকাশ | ২৬ আগস্ট ২০১৮, ২১:৪২ | আপডেট: ২৬ আগস্ট ২০১৮, ২২:০১

আরটিভি অনলাইন রিপোর্ট

আইন সবার জন্য। সবাইকেই আইন মেনে চলতে হবে। কেউ এর উর্ধ্বে নয়। যার যার অবস্থান থেকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হলে, সমাজ দুর্নীতি মুক্ত হবে। এমনটিই মনে করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

সম্প্রতি দুদক চেয়ারম্যান নিজে গাড়িতে সিট বেল্ট বেঁধে এবং গাড়িচালক ও দেহরক্ষীকে সিট বেল্ট বাঁধতে উৎসাহিত করে আইন মানার দৃষ্টান্ত স্থাপন করেন। তিনি মনে করেন সবাইকেই আইনের প্রতি সব সময়ই শ্রদ্ধাশীল হতে হবে।

এ বিষয়টি আরটিভি অনলাইনকে জানান দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য।

তিনি আরও বলেন, দুদক চেয়ারম্যান মহোদয় আইন না মানাকেই দুর্নীতি এবং অনিয়মের অন্যতম কারণ বলে মনে করেন। তাই তিনি প্রতিটি সিদ্ধান্তের ক্ষেত্রে আইন অনুসরণ করার চেষ্টা করেন।

-------------------------------------------------------
আরও পড়ুন : অন্যের পাসপোর্ট ও নাম ঠিকানা ব্যবহার করে তিনি নতুন কাউকে বিদেশ পাঠাতেন
-------------------------------------------------------

প্রনব কুমার ভট্টাচার্য্য জানান, দুদক চেয়ারম্যান তার অফিসের সবাইকে আইন মেনে চলার জন্য নির্দেশ দিয়েছেন। রাস্তা-ঘাটে দুদক পরিচয়ে আইনের উর্ধ্বে না যেতে বলেছেন।

দুদকের জনসংযোগ কর্মকর্তা জানান, দুদক চেয়ারম্যান সড়ক ব্যবস্থাপনায় ২২ দফা সুপারিশ পাঠিয়েছিলেন সড়ক ও সেতু মন্ত্রণালয়ে। সড়কে ফিটনেসবিহীন গাড়ি, নসিমন, করিমন, লেগুনা জাতীয় গাড়িই সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ বলেন মনে করেন ইকবাল মাহমুদ।

তিনি জানান, দুদক চেয়ারম্যান কিছুদিন আগে রাস্তায় দাঁড়িয়ে পুলিশের সহায়তায় উল্টো পথে গাড়ি চলা প্রতিরোধ করেছিলেন। আইন না মানাকেই দুর্নীতি মনে করেন দুদক চেয়ারম্যান।

আরও পড়ুন : 

জেএইচ