কারাগার থেকে মুক্তি পেলেন নওশাবা

প্রকাশ | ২১ আগস্ট ২০১৮, ২১:১৫ | আপডেট: ২১ আগস্ট ২০১৮, ২১:২৬

আরটিভি অনলাইন রিপোর্ট

গুজব ছড়ানোর অভিযোগে অভিনেত্রী ও মডেল কাজী নওশাবা আহমেদ কারাগার থেকে মুক্তি পেয়েছেন। মঙ্গলবার (২১ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে তিনি বের হন।

আগামী ২ অক্টোবর পর্যন্ত নওশাবাকে মেডিকেল গ্রাউন্ডে অন্তর্বর্তীকালীন জামিন দেয়া হয়েছে বলে তার আইনজীবী জানান।  

নওশাবার জামিন আদেশের পর তার আইনজীবী এএইচ ইমরুল কাওসার আরটিভি অনলাইনকে জানান, ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালতে জামিনের আবেদন করলে শুনানি শেষে তাকে পাঁচ হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।

এর আগে গত সোমবার (২০ আগস্ট) ঢাকা মহানগর হাকিম মাহমুদা আক্তার জামিন নামঞ্জুর করেছিলেন। এদিন নওশাবার পক্ষে আইনজীবী এএইচ ইমরুল কাওসার ও শ্যামলকান্তি সরকার জামিন আবেদন করেন।

-------------------------------------------------------
আরও পড়ুন  : প্রিমিয়ার ব্যাংক ম্যানেজারের মাথায় পিস্তল ঠেকিয়ে ২৩ লাখ টাকা লুট
-------------------------------------------------------

উল্লেখ্য, গত ৪ আগস্ট রাজধানীর জিগাতলায় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে অন্য যুবকদের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনায় ফেসবুকে লাইভে এসে দুই শিক্ষার্থীর মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার খবর দিয়েছিলেন নওশাবা; অথচ তখন তিনি ছিলেন উত্তরায় শুটিংয়ে। পরে আরেকটি ভিডিওতে নওশাবা দাবি করেছেন তিনি ভুল তথ্যে বিভ্রান্ত হয়েছিলেন। এর জন্য তিনি দুঃখও প্রকাশ করেছিলেন।

এদিকে অভিনেত্রী নওশাবার মুক্তি চেয়ে গত রোববার বিবৃতি দিয়েছে অভিনয় শিল্পীদের সংগঠন ‘অভিনয় শিল্পী সংঘ’। অন্যদিকে নওশাবার জামিনে মুক্তির আবেদন জানিয়ে গত রোববার পৃথক এক বিবৃতিতে সই করেছেন ৩৭ জন পেশাজীবী ও শিক্ষার্থী। তাদের মধ্যে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চারুকলা অনুষদের সাধারণ শিক্ষার্থী, স্থপতি, তরুণ চারুশিল্পী, পাপেটশিল্পী ও নাট্যকর্মী।

আরসি/পি