সুন্দরবন-৬ লঞ্চে ঝুঁকিপূর্ণ ঈদযাত্রার ভিডিও ভাইরাল

প্রকাশ | ২১ আগস্ট ২০১৮, ১৭:৫৭ | আপডেট: ২১ আগস্ট ২০১৮, ১৮:৩০

আরটিভি অনলাইন রিপোর্ট

রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে গতকাল সোমবার (২০ আগস্ট)  বিকেলে বরিশালের উদ্দেশে সুন্দরবন-৬ লঞ্চটি ছেড়ে যায়। লঞ্চটি বুড়িগঙ্গা, ধলেশ্বরী পেরিয়ে মেঘনা নদীতে গিয়ে বৈরী আবহাওয়ার মধ্যে ঝুঁকি নিয়ে এগোতে থাকে। ঈদযাত্রায় ঝুঁকি নিয়ে লঞ্চ চলাচলের এই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

সুন্দরবন-৫ লঞ্চ থেকে ভিডিওটি করেছেন আরটিভির এইচআর এবং অ্যাডমিনের নির্বাহী কর্মকর্তা হাসান ইমরান জনি। তিনি বলেন- সোমবার বিকেলের দিকে বৃষ্টি শুরু হয়। তখন লঞ্চটি মেঘনা নদীর মাঝখানে ছিল। আশেপাশে কোন কূলকিনারা দেখা যাচ্ছিল না। এসময় নদীতে প্রচুর বাতাস ও স্রোত ছিল। লঞ্চটি আস্তে চললেও অতিরিক্ত যাত্রী থাকার কারণে অসুবিধা হচ্ছিলো। লঞ্চের ভিতর থেকে কান্নাকাটির শব্দ শোনা যাচ্ছিল। এসময় এক জায়গা থেকে আরেক জায়গায় দৌড়াদৌড়ি করতে দেখা যায় যাত্রীদের।  
-------------------------------------------------------
আরও পড়ুন  : ২২ ও ২৩ আগস্ট মার্কিন দূতাবাস বন্ধ
-------------------------------------------------------

তিনি আরও বলেন, লঞ্চটি ধীরে ধীরে চললেও নদীতে প্রচুর স্রোত থাকার কারণে নদীর ঢেউগুলো একের পর এক লঞ্চের পাটাতনে আঘাত করে।

এমন ঝুঁকি নিয়ে লঞ্চ চলাচলের ব্যাপারে জানতে চাইলে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম মিশা আরটিভি অনলাইনকে বলেন, নদীতে স্রোত স্বাভাবিক রয়েছে। তবে বাতাসের কারণে মাঝে মাঝে স্রোতের গতি বেড়ে যায়। খুব দ্রুতগতিতে লঞ্চ না চললে দুর্ঘটনা হওয়ার সম্ভাবনা নেই।

 

আরও পড়ুন :

আরসি/পি