• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রাজধানীতে ঈদ জামাত হবে ৪০৯টি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ আগস্ট ২০১৮, ১২:০৮

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের তত্ত্বাবধানে রাজধানীতে এবার ৪০৯টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। জাতীয় ঈদগাহ ময়দানে দেশের প্রধান ঈদ জামাত হবে সকাল ৮টায়। এছাড়া জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ৫টি ঈদ জামাত হবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র কার্যালয়ের কর্মকর্তা উত্তম কুমার রায় জানান, ডিএসসিসির ৫৭টি ওয়ার্ডের প্রত্যেকটিতে ৪টি করে এবং জাতীয় ঈদগাহ ও ঢাকা বিশ্ববিদ্যালয় মাঠসহ ২৩০টি স্থানে ঈদ জামাতের আয়োজন করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) জনসংযোগ কর্মকর্তা এসএম মামুন জানান, এই সিটি করপোরেশনের ৩৬টি ওয়ার্ডে ১৭৯টি ঈদ জামাতের আয়োজন করা হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ড. মোহাম্মদ হারুনূর রশীদ জানান, জাতীয় ঈদগাহ ময়দানে দেশের প্রধান ঈদ জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। পাশাপাশি জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে এবারও ৫টি ঈদ জামাত হবে। এখানে প্রথম জামাত হবে সকাল ৭টায়। এর পর আরও ৪টি জামাত হবে যথাক্রমে ৮টা, ৯টা, ১০টা ও পৌনে ১১টায়।


-------------------------------------------------------
আরও পড়ুন : আমার দিকে ছোড়া গ্রেনেডটি ট্রাকের কোনায় লেগে বাইরে বিস্ফোরিত হয়েছিল: প্রধানমন্ত্রী
-------------------------------------------------------

তিনি জানান, প্রথম জামাতে ইমামতি করবেন বায়তুল মোকাররমের পেশ ইমাম হাফেজ মুফতি মুহিবুল্লাহিল বাকী নদভী, দ্বিতীয় জামাতে তেজগাঁও রেলওয়ে জামে মসজিদের ইমাম ড. মাওলানা মুশতাক আহমাদ, তৃতীয় জামাতে মহাখালী হোছাইনিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মাওলানা নজরুল ইসলাম আল ফারুক, চতুর্থ জামাতে ইসলামিক ফাউন্ডেশনেরমুফতি মাওলানা মোহাম্মদ আব্দুল্লাহ এবং পঞ্চম ও সর্বশেষ জামাতে ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মাওলানা আব্দুর রব মিয়া ইমামতি করবেন।

জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সকাল সাড়ে ৭টায় ঈদের জামাতের আয়োজন করা হয়েছে। এখানে মন্ত্রিপরিষদের সদস্য, জাতীয় সংসদের হুইপ, সংসদ সদস্য ও সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীসহ এলাকার মুসল্লিরা জামাতে অংশ নেবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে ঈদের দুটি জামাত হবে। প্রথম জামাত সকাল ৮টায় এবং দ্বিতীয় জামাত হবে সকাল ৯টায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল মেইন গেট সংলগ্ন মাঠে সাড়ে ৭টায় ও ড. মুহম্মদ শহীদুল্লাহ হল লনে সকাল ৮টায় দুটি ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন :

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে চাকরি, এসএসসি পাসেই আবেদন
শপথ গ্রহণের পর যে প্রতিশ্রুতি দিলেন ফেরদৌস
X
Fresh